লেখকের যৌন নির্যাতনের মামলায় ট্রাম্পের ৫ মিলিয়ন ডলার জরিমানা

ই জিন ক্যারল ও ডোনাল্ড ট্রাম্প
ই জিন ক্যারল ও ডোনাল্ড ট্রাম্প  © সংগৃহীত

লেখক ই জিন ক্যারলকে যৌন নির্যাতন এবং অপদস্ত করার মামলায় দোষী সাব্যস্ত করা হলো মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। মঙ্গলবার (৯ মে) নিউইয়র্ক সিটির ম্যানহাটান কোর্টের জুরি বোর্ড এ সিদ্ধান্তের সাথে ট্রাম্পকে ৫ মিলিয়ন ডলার জরিমানা করেন। জরিমানার এই অর্থ পাবেন ই জিন ক্যারল। খবর সিএনএন

১৯৯৬ সালের বসন্তে একটি বিলাসবহুল ডিপার্টমেন্টাল স্টোর ড্রেসিং রুমে ই. জিন ক্যারলকে যৌন নির্যাতনের অভিযোগ আনেন এই লেখক।

ক্যারলের অভিযোগ, ট্রাম্প তাকে বার্গডর্ফ গুডম্যান ডিপার্টমেন্ট স্টোরে ধর্ষণ করেছেন এবং তারপরে তার দাবি অস্বীকার করার সময় তার মানহানি করেছেন। তখন ট্রাম্প দাবি করেন ক্যারেল  তার বইয়ের বিক্রয় বাড়ানোর জন্য মিথ্যে গল্প তৈরি করেছেন।

এ ঘটনায় যৌন হামলা, যৌণ নির্যাতন এবং ধর্ষণ করেন বলে এই মামলা দায়ের করা হয়েছে। মামলার বিচার চলাকালে ট্রাম্প আদালতে হাজির হননি এবং ট্রাম্প বরাবরই এই অভিযোগ অস্বীকার করে আসছেন। এটি দেওয়ানি আদালত এবং জুরি বোর্ডের ৯ সদস্যের ৩ জন।

আরও পড়ুন: গ্রেপ্তার হতে পারেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তবে মামলায় মানহানির ঘটনা সত্য প্রমাণিত হলেও ই জিন ক্যারলকে ট্রাম্প ধর্ষণ করেছেন বলে যে অভিযোগ উত্থাপন করা হয়েছিল ৯ সদস্যের জুরি বোর্ড তার সত্যতা পাননি। 

এদিকে রায় ঘোষণার পর রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এই রায়কে তিনি "অসম্মান" এবং "রাজনৈতিক জাদুকরী শিকার" বলে অভিহিত করেছেন।

ট্রুথ সোস্যালে ট্রাম্প এক পোস্টে লিখেছেন যে, তিনি এই নারীকে কখনোই চেনেন না। তিনি লেখেন, ‘আমার কোন ধারণাই নেই, কে এই নারী। মামলার নামে একটি সার্কাস মঞ্চস্থ হলো।’ 


সর্বশেষ সংবাদ