পশ্চিমবঙ্গে স্কুল জিম্মি ‘দিল্লির ষড়যন্ত্র’, অভিযোগ মমতা ব্যনার্জীর

মমতা ব্যনার্জী ও হামলাকারী যুবক
মমতা ব্যনার্জী ও হামলাকারী যুবক  © সংগৃহীত

পশ্চিমবঙ্গের মালদায় বন্দুক ও ককটেল বোমা হাতে শ্রেণীকক্ষ ভর্তি শিশুদের জিম্মি করার ঘটনাকে ‘দিল্লির ষড়যন্ত্র’ বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি

প্রতিবেদনে বলা হয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে পুলিশের সময়মত পদক্ষেপের ফলে একটি বিপর্যয় এড়ানো গেছে, এই কাজটি নিছক পাগলামি নাও হতে পারে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি অবশ্যই আমার পুলিশ কর্মকর্তাদের এবং মিডিয়াকে অভিনন্দন জানাই যারা আমাদেরকে ষড়যন্ত্রের গভীর সমুদ্র থেকে বাঁচিয়েছে। বাংলাকে ঘিরে একটি ষড়যন্ত্র রয়েছে এবং আমি বিশ্বাস করি দিল্লি এতে জড়িত। আমি জানি না এটা ঠিক কারা করছে, কিন্তু এটা দিল্লির ষড়যন্ত্র। যেখানেই বিরোধী দলের রাজ্য সেখানেই অশান্তি করার চেষ্টা করা হচ্ছে, এবং তারা প্রথম থেকেই আমার সঙ্গে এটা করে আসছে।"

তিনি আরও অভিযোগ করেন, কোনও সাধারণ মানুষ এটি কার্যকর করতে সক্ষম হবে না। "সে (জিম্মি) শব্দটা কোথা থেকে শিখেছে? যারা এই ধরণের কাজ করে তাদের ধরা পড়লে, তারা তখনই বলে যে সে মানসিক ভারসাম্যহীন তাই এই কাজ করেছে। কে তাকে এই ধারণা দিয়েছে যে আপনি এভাবে জিম্মি করতে পারেন?"

এর আগে বুধবার দুপুরে পশ্চিমবঙ্গের মালদা জেলার মুচিয়া চন্দ্রমোহন হাইস্কুলে বন্দুক ও ককটেল বোমা হাতে শ্রেণীকক্ষ ভর্তি শিশুদের জিম্মি করে এক যুবক। সঙ্গে ছিল অ্যাসিডের বোতল, পেট্রোল বোমা ও ধারালো অস্ত্র (চাকু)। যা দেখে আতঙ্কিত হয়ে পড়ে শিক্ষার্থীরা। স্কুলের বাইরে আতঙ্ক ছড়িয়ে পড়ে অভিভাবকদের মধ্যেও। দীর্ঘ প্রায় এক ঘণ্টা তীব্র উত্তেজনা উৎকণ্ঠা শেষে পুলিশকর্মীদের সাহসিকতায় কোনো প্রাণহানি ছাড়াই ধরা পড়েন ওই ব্যক্তি।


সর্বশেষ সংবাদ