২০২৪ নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প  © সংগৃহীত

২০২০ সালের নির্বাচনে পরাজয়ের পর থেকে মার্কিন ভোটের অখণ্ডতার উপর নিরলস আক্রমণ চালিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তার সেই পদ পুনরুদ্ধার করার জন্য ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিলেন তিনি। খবর রয়টার্স

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে ট্রাম্পের একজন সহকারী মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল নির্বাচন কমিশনে ট্রাম্পের নির্বাচন সম্পর্কিত কাগজপত্র জমা দিয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, এক ঘণ্টার কিছু বেশি সময় ধরে এবং মার্কিন টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা ভাষণে ট্রাম্প বেশ কয়েকটি ঝাড়বাতি দিয়ে সজ্জিত এবং কয়েক ডজন আমেরিকান পতাকা দিয়ে সাজানো একটি বলরুমে শত শত সমর্থকদের সঙ্গে কথা বলেন।

আরও পড়ুন: ২২০ পদে নিয়োগ দেবে প্রমি, যোগ্যতা এসএসসি পাস।

এসময় ট্রাম্প বলেন, ‘মেইক আমেরিকা গ্রেট অ্যাগেই ‘ ধারা অব্যাহত রাখতে আমি আজ রাতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য আমার প্রার্থিতা ঘোষণা করছি।’ এ সময় সমর্থকদের উল্লাস ছিল চোখে পড়ার মতো।

তিনি আরও বলেন, আমেরিকার প্রত্যাবর্তন এখনই শুরু হচ্ছে। তার এর অনুষ্ঠানে ভক্তদের সাথে আরও উপস্থিত ছিলেন পরিবারের সদস্য, দাতা এবং প্রাক্তন কর্মীরা। 

এবারের মধ্যবর্তী নির্বাচনে অনেক আশা জাগিয়েও মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের নিয়ন্ত্রণ নিতে পারেনি রিপাবলিকানরা। নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের দখলও এখনো নিশ্চিত হয়নি। নির্বাচনে ট্রাম্প-সমর্থিত বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী হেরে গেছেন। এতে দলের ভেতর সাবেক প্রেসিডেন্টের প্রভাব কিছুটা হলেও মলিন হয়েছে। তাছাড়া, রন ডিসান্টিসের মতো তরুণ নেতাদের উত্থানেও চিন্তিত হয়ে পড়েছেন ট্রাম্প।


সর্বশেষ সংবাদ