ই-গেমে সৌদি যুবরাজের ৩৮ বিলিয়ন ডলার বিনিয়োগ

সৌদি যুবরাজ মোহাম্মদ বিল সালমান
সৌদি যুবরাজ মোহাম্মদ বিল সালমান  © সংগৃহীত

ভিশন-২০৩০ পরিকল্পনার আওতায় বিনোদোন বিশ্বের সবচেয়ে বড় বিনিয়োগ করতে যাচ্ছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিল সালমান। ই গেম খাতে ৩৮ বিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছেন তিনি। 

শনিবার (১ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আরব নিউজ।

আরর নিউজের প্রতিবেদনে বলা হয়, সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান সম্প্রতি দেশের জাতীয় গেমিং এবং এস্পোর্টস কৌশলের অংশ হিসাবে ২০৩০ সালের মধ্যে কিংডমের ফার্মগুলি দ্বারা বিকশিত ৩০টি প্রতিযোগিতামূলক গেম দেখার জন্য কিংডমের উচ্চাকাঙ্ক্ষার কথা ঘোষণা করেছেন।

আরও পড়ুন: জাবিতে নতুন গাড়ি কেনা বন্ধ, ২৫ শতাংশ বিদ্যুৎ সাশ্রয়ের নির্দেশ।

গত সপ্তাহে, স্যাভি গেমস গ্রুপ, সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের মালিকানাধীন একটি ফার্ম, বিশ্ব-মানের গেমিং কোম্পানিগুলির সাথে কিংডমকে একটি গ্লোবাল গেমিং হাবে রূপান্তর করতে সৌদি রিয়াল ১৪২ বিলিয়ন (৩৭.৮ বিলিয়ন মার্কিন ডলার) বিনিয়োগের ঘোষণা দিয়েছেন।

সৌদি প্রেস এজেন্সি অনুসারে, ক্রাউন প্রিন্স গত সপ্তাহে বলেছিলেন, স্যাভি গেমস গ্রুপ আমাদের উচ্চাকাঙ্ক্ষী কৌশলের একটি অংশ যা 2030 সালের মধ্যে সৌদি আরবকে গেমস এবং এস্পোর্টস সেক্টরের চূড়ান্ত বৈশ্বিক হাব হিসাবে গড়ে তোলার লক্ষ্য রাখে।

এই বিনিয়োগের ফলে বিশ্বে ই-গেমের অন্যতম কেন্দ্রবিন্দু হতে যাচ্ছে সৌদি আরব। তেল-গ্যাসের পর সৌদি আরবে বর্তমানে সবচেয়ে বেশি বিনিয়োগ হচ্ছে বিনোদন খাতে।


সর্বশেষ সংবাদ