রোগী বাঁচাতে ৪৫ মিনিট দৌড়ে হাসপাতালে ডাক্তার

বেঙ্গালুরুর  চিকিৎসক গোবিন্দ নন্দকুমার
বেঙ্গালুরুর চিকিৎসক গোবিন্দ নন্দকুমার  © সংগৃহীত

জীবন ও সময় দু’য়ের মূল্য অপরিসীম ৷ বিশেষত চিকিৎসকদের ক্ষেত্রে কথাটা আরও বেশি সত্যি ৷ তাই রোগীর প্রাণ বাঁচাতে রাস্তা দৌড়লেন চিকিৎসক। কেন্দ্রে যাওয়ার সময় দীর্ঘক্ষণ যানজটে আটকে যান ওই চিকিৎসক ৷ কিন্তু নির্দিষ্ট সময়ে রোগীর অস্ত্রোপচার করতে হবে। এই ভেবে দেরি না করে মাঝপথে গাড়ি থেকে নেমে প্রায় ৪৫ মিনিট দৌড়ে তিন কিলোমিটার রাস্তা পেরিয়ে হাসপাতালে পৌঁছালেন ভারতের বেঙ্গালুরুর এক চিকিৎসক।

বেঙ্গালুরুর মণিপাল হাসপাতালে কর্মরত ওই চিকিৎসক গোবিন্দ নন্দকুমারের এই কাণ্ড পছন্দ হয়েছে সাধারণ মানুষের। স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, গত ৩০ আগস্ট হাসপাতালের উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি। কিন্তু প্রবল বৃষ্টির জেরে রাস্তায় পানি জমে যানজট তৈরি হয়। সরজাপুর-মারাঠাহাল্লি রাস্তায় যানজটে আটকে পড়ে তার গাড়ি।  

হাসপাতালে গিয়েই রোগীদের গলব্লাডার অস্ত্রোপচার করার কথা ওই চিকিৎসকের। রোগীদের কথা ভেবেই শেষ পর্যন্ত গাড়ি থেকে নেমে দৌড় শুরু করেন নন্দকুমার।

আরও পড়ুন: ভালোবেসে হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মীকে বিয়ে করলেন নারী চিকিৎসক

ওই চিকিৎসক জানান, আমাকে মণিপাল হাসপাতালে পৌঁছাতেই হতো। প্রবল বৃষ্টি ও জমা পানির জেরে কয়েক কিলোমিটার রাস্তায় যানজট ছিল। আমি তাই সময় নষ্ট করতে চাইনি। অস্ত্রোপচারের জন্য রোগীরা না খেয়ে রয়েছেন। ফলে তারা অনন্তকাল ধরে অপেক্ষা করুন, তা চাইনি। সে কারণেই দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নিই।

গত ১৮ বছর ধরে একাধিক জটিল অস্ত্রোপচার করেছেন নন্দকুমার। চিকিৎসক হিসেবে তার সুখ্যাতিও রয়েছে। রোগীদের কথা ভেবে যেভাবে দৌড়ে হাসপাতালে গেলেন ওই চিকিৎসক, তাতে খুশি সবাই।

সূত্র: খালিজ টাইমস


সর্বশেষ সংবাদ