৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের সময় জানালেন এনটিআরসিএ চেয়ারম্যান

সাইফুল্লাহিল আজম ও এনটিআরসিএ লোগো
সাইফুল্লাহিল আজম ও এনটিআরসিএ লোগো  © ফাইল ছবি

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য পদের তথ্য সংগ্রহের সময়সীমা শেষ হচ্ছে আজ সোমবার। এরপর আর সময় বাড়ানো হবে না। সবকিছু ঠিক থাকলে চলতি মাসেই ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সোমবার (১৮ মার্চ) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপাকালে এ কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম।

এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, প্রতিদিন অনেক প্রতিষ্ঠান প্রধান শূন্য পদের তথ্য দেওয়ার সময় বাড়ানোর দাবি করছেন। তবে আমরা সময় বাড়াব না। আগামীকাল হয়তো শূন্য পদের সংখ্যা পাওয়া যাবে। এরপর আমরা গণবিজ্ঞপ্তি প্রকাশের কার্যক্রম শুরু করব। আশা করছি মার্চের শেষ দিকে ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারব। কোনো কারণে মার্চে সম্ভব না হলে রমজানের ঈদের আগেই ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

জানা গেছে, গত ২৯ ফেব্রুয়ারি থেকে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য সংগ্রহ শুরু হয়। আজ সোমবার আবেদনের সময় শেষ হলেও আগামীকাল মঙ্গলবার (১৯ মার্চ) পর্যন্ত ফি পরিশোধ করা যাবে। নির্ধারিত সময়ের পর আর ফি জমা দেওয়া যাবে না। 

প্রসঙ্গত, স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করতে প্রতিবছর একাধিক গণবিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা রয়েছে এনটিআরসিএ’র। এজন্য বছরে একাধিকবার শূন্য পদের তথ্যও সংগ্রহ করা হবে। 


সর্বশেষ সংবাদ