চতুর্থ গণবিজ্ঞপ্তি: নম্বরে এগিয়ে থাকা প্রার্থীদের সুপারিশ করেছে এনটিআরসিএ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ছবি

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে বিষয় ভিত্তিক নম্বরে এগিয়ে থাকা নিবন্ধনধারীদের নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়েছে। যারা মেধাতালিকায় এগিয়ে থেকেও নিয়োগের সুপারিশ পাননি তাদের আবেদনগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। প্রকৃত ভুক্তভোগীদের সুপারিশের বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। 

সোমবার (২৭ মার্চ) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ তথ্য জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব মো. ওবায়দুর রহমান।

তিনি বলেন, অনেকে না বুঝেই এনটিআরসিএকে দোষারোপ করছেন। আমার নির্ভুলভাবে প্রার্থীদের সুপারিশ করার চেষ্টা করেছি। তবে দুই/একজনের ক্ষেত্রে হয়তো সত্যিকার অর্থেই সুপারিশে সমস্যা হতে পারে। সেজন্য আমরা চাকরিপ্রার্থীদের কাছে লিখিত আবেদন নিয়েছি। আবেদনগুলো যাচাই-বাছাই করা হবে। তৃতীয় গণবিজ্ঞপ্তিতেও অনেক অভিযোগ ছিল। আমরা সবগুলো অভিযোগের জবাব দিয়েছিলাম। এবারও দেওয়া হবে।

এনটিআরসিএ’র সচিব জানান, কোনো কোনো বিষয়ের মেধাতালিকা তৈরি করা হয়েছে ছয়/সাতটি বিষয়ের সমন্বয়ে। সেখানে যার নম্বর বেশি তিনিই সুপারিশ পেয়েছেন। মেধাতালিকায় এগিয়ে থাকলেই হবে না; সুপারিশ পাওয়ার ক্ষেত্রে তার প্রাপ্ত নম্বরও বেশি হতে হবে।

ইসলাম শিক্ষা কিংবা ইংরেজির মতো বিষয়ে অনেকে মেধাতালিকায় এগিয়ে থেকেও সুপারিশ পাননি। এমনকি তাদের পছন্দক্রমের প্রতিষ্ঠানে মেধাতালিকায় পিছিয়ে থেকেও অনেকে সুপারিশ পেয়েছেন। এ প্রসঙ্গে মো. ওবায়দুর রহমান বলেন, এমন হওয়ার কথা না। প্রকৃতপক্ষে যদি এমন হয়ে থাকে তাহলে আমরা বিষয়টি খতিয়ে দেখবো।


সর্বশেষ সংবাদ