আবেদনের সুযোগ চান অনূর্ধ্ব-৩৫ ইন্ডেক্সধারীরা

  © সংগৃহীত

১৬তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ মানোন্নয়নকারী ইন্ডেক্সধারী শিক্ষকরা চতুর্থ গণবিজ্ঞপ্তিতে ফ্রেশার হিসেবে অবেদনের সুযোগ চান। আজ বুধবার (১৪ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে ‘১৬তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ (মানোন্নয়নকারী) ইনডেক্সধারী শিক্ষক ফোরাম’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান তারা।

ফোরামের সহ-সভাপতি মো. মোস্তাফিজুর রহমান বলেন, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আমাদের অংশগ্রহণের একটি বাধা হচ্ছে, এনটিআরসিএ’র শিক্ষক নিয়োগ নীতিমালার ৭.০ নং পয়েন্টটি সাময়িকভাবে স্থগিত করায়। এই ৭.০ নং পয়েন্টটি বহাল থাকলে আমরা যারা আগে যোগদান করেছি, তারা নিজেদের মানোন্নয়ন করে ১৬তম নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে পারতাম। যেটি এখন হচ্ছে না।

তিনি বলেন, আমরা যারা পূর্বের ইন্ডেক্সধারী তারা বর্তমানে চাকরি করছি। কিন্তু সেই চাকরির স্থান এবং মান অনেক কম ছিল। সেই নিয়োগ আমাদের কাঙ্ক্ষিত হয়নি। তাই আমরা মানোন্নয়নের জন্য ১৬তম নিবন্ধনে পুনরায় পরীক্ষা দিয়েছি এবং আমাদের বয়স ৩৫ এর নিচে। তাই আমরা চতুর্থ গণবিজ্ঞপ্তিতে পুনরায় ফ্রেষার হিসেবে নিয়োগ চাচ্ছি। আগের সব কিছু বাতিলের দাবি জানাচ্ছি। ১৬তম নিবন্ধন সনদ দিয়ে অন্তত একবার যে কোনো শর্তসাপেক্ষে আগের ইনক্রিমেন্ট, অভিজ্ঞতা ও পূর্বের ইনডেক্স নম্বর বাতিল করে ফ্রেশার হিসেবে আবেদন করার সুযোগ দেওয়া হোক।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি মো. আবদুর রহিম। সঞ্চালনা করেন ফোরামের সহ-সভাপতি মো. মোস্তাফিজুর রহমান। ফোরামের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন টুম্পা ঘোষ, জাফর ইকবাল, আব্দুস সালাম প্রমুখ।


সর্বশেষ সংবাদ