১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার কেন্দ্রের তালিকা দেখুন

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বিজ্ঞপ্তি প্রকাশের দীর্ঘ তিন বছর হতে চললেও এখনও ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করতে পারেনি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। পরীক্ষা আয়োজন করা না গেলেও কেন্দ্রের তালিকা আগে থেকেই নির্ধারণ করে রেখে এনটিআরসিএ।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের ৮টি বিভাগীয় শহরের একাধিক কেন্দ্রে ১২ লাখ চাকরিপ্রার্থীর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, রংপুর, খুলনা, বরিশাল, সিলেট এবং ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলায় এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সূত্র জানায়, ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, গাজীপুর ও ফরিদপুর জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে, রাজশাহী বিভাগের, বগুড়া, পাবনা, নওগাঁ এবং রাজশাহীতে; রংপুর বিভাগের গাইবান্ধা, দিনাজপুর ও রংপুরে; চট্টগ্রাম বিভাগের, রাঙামাটি, কুমিল্লা, নোয়াখালী ও চট্টগ্রাম জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া খুলনা বিভাগের যশোর, কুষ্টিয়া ও খুলান; বরিশাল বিভাগের পটুয়াখালী ও বরিশাল; ময়মনসিং বিভাগের জামালপুর ও ময়মনসিংহে এবং সিলেটে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে আবেদন করেন ১১ লাখ ৭২ হাজার ২৮৬ জন। স্কুল-কলেজ ও মাদ্রাসার প্রতিটি আবেদনের জন্য প্রার্থীদের কাছ থেকে ৩৫০ টাকা করে ফি নেওয়া হয়। সে হিসেবে আবেদন ফি থেকে এনটিআরসিএ’র আয় হয়েছে ৪১ কোটি ৩ লাখ টাকা। ২০২০ সালেই এই নিবন্ধনের প্রিলি এবং লিখিত পরীক্ষা নেওয়ার কথা থাকলেও সেটি আর নেয়া হয়নি।


সর্বশেষ সংবাদ