সিস্টেম এনালিস্ট নিয়োগে বিজ্ঞপ্তি দিল এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

দীর্ঘদিন ধরে সিস্টেম এনালিস্ট সংকটে ভুগছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। অবশেষে সেটি দূর করার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। সিস্টেম এনালিস্ট নিয়োগে বিজ্ঞপ্তি দিয়েছে প্রতিষ্ঠানটি।

গত ৪ সেপ্টেম্বর এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও বিজ্ঞপ্তিটি বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এনটিআরসিএ’র ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন এনটিআরসিএর সিস্টেম এনালিস্ট শূন্য পদে জনবল নিয়োগের নিমিত্ত প্রকৃত বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে অনলাইনে (http:/ntrcar.teletalk.com.bd ওয়েবসাইটে) নির্ধারিত সময়ের মধ্যে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। অনলাইন (online) ব্যতীত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না। পদের পার্শ্বে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা,অভিজ্ঞতা, বয়সসীমা এবং বেতনক্রম উল্লেখ করা হলো।’’

বয়সসীমা পদ সংখ্যা: বয়স সর্বোচ্চ ৪০ বছর। পদসংখ্যা ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সায়েন্স/কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন সায়েন্স, কম্পিউটার এন্ড ইলেকট্রোনিক্স কমিউনিকেশন এন্ড টেকনোলজি সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি; কোনো সরকারি/স্বায়ত্তশাসিত/ আধাস্বায়ত্তশাসিত/ সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে সহকারী সিস্টেম এনালিস্ট প্রোগ্রামার/কম্পিউটার অপারেশন সুপারভাইজার হিসেবে অন্যূন ০৩ (তিন) বৎসরের চাকরি;সংশ্লিষ্ট সেক্টরে স্বীকৃত কোনো উদ্ভাবন বিশেষ যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

আবেদন করার নিয়মাবলী
অনলাইনের আবেদনপত্র পূরণ এবং পরীক্ষার ফি জমাদান শুরু ও শেষ হওয়ার তারিখ ও সময়: অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ১৮ সেপ্টেম্বর, ২০২২, সকাল ১০.০০ ঘটিকা। অনলাইনে আবেদনপত্র ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ ১০ অক্টোবর, ২০২২, বিকাল ৫.০০ ঘটিকা। উক্ত সময়ের মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

অনলাইনে আবেদনপত্র পুরণের নিয়মাবলী
ক) http:/ntrcar.teletalk.com.bd এই ওয়েবসাইটে এনটিআরসিএ কর্তৃক নির্ধারিত আবেদনপত্র পূরণ করে
অনলাইনে রেজিষ্ট্রেশন কার্যক্রম এবং ফি জমা প্রদান করতে পারবেন।
খ) অনলাইনে আবেদনপত্রের প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০×গ্রন্থ ৮০ pixel) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০xগ্রন্থ ৩০০ pixel)
স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100 KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60 KB হতে হবে।
গ) Online আবেদনপত্রে পুরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার পূর্বেই
পুরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।
ঘ) প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান
Online এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant's copy পাবেন। উক্ত Applicant's copy প্রার্থী প্রিন্ট অথবা Download করে সংরক্ষণ করবেন। Applicant's কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে। User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে ০২(দুই)টি SMS করে পরীক্ষার ফি বাবদ ৫০০ (পাঁচশত) টাকা এবং সার্ভিস চার্জ বাবদ ৬০/- টাকাসহ অফেরতযোগ্য মোট ৫৬০.০০ (পাঁচশত ষাট) টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিবেন।

আবেদনপত্রপুরণের নিয়মাবলী SMS এর মাধ্যমে পরীক্ষার ফি প্রদানের নিয়মাবলী ও অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদি ওয়েবসাইট http:// NTRCAR teletalk.com.bd এবং www.ntrca.gov.bd এ পাওয়া পাবে।


সর্বশেষ সংবাদ