পরীক্ষায় কম নম্বর পেলে বেল্ট দিয়ে পারপিতাকে পেটাতেন বাবা!

সহপাঠীদের সাথে পারপিতা
সহপাঠীদের সাথে পারপিতা  © সংগৃহীত

রাজধানীর তেজগাঁওয়ের ১২তলা ভবনের ছাদ থেকে পড়ে হলিক্রস স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী পারপিতা ফাইহা মৃত্যু হয়েছে। এই ঘটনায় নিহতের পরিবার স্কুল কর্তৃপক্ষকে দায়ি করলেও সহপাঠীরা জানিয়েছেন, পরীক্ষায় কম নম্বর পেলে পারপিতার বাবা তাকে বেল্ট দিয়ে পেটাতেন।

বুধবার (২৪ আগস্ট) তেজগাঁও রেলস্টেশন রোডের নন্দন রোকেয়া নামের ১২তলার অ্যাপার্টমেন্ট থেকে ঝাঁপ দেন তিনি। আহত অবস্থায় পারপিতাকে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে পান্থপথের স্কয়ার হসপিটালে স্থানান্তর করা হয়। রাত ৮টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মৃত শিক্ষার্থীর সহপাঠীদের সাথে কথা বলে জানা গেছে, পারপিতার বাবা তাকে মারধর করতেন। কোনো পরীক্ষায় কম নম্বর পাওয়ার খবর শুনে বেল্ট দিয়ে পেটাতেন। পারপিতা এসব সহপাঠীদের বলতেন। 

আরও পড়ুন: বৃহস্পতিবার আধাবেলা স্কুল থাকছে না মাধ্যমিকে

সহপাঠীদের এমন অভিযোগের বিষয়ে জানতে পারপিতার পরিবারের সদস্যদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন ধরেননি।

এদিকে পারপিতার মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখতে দুটি পৃথক কমিটি গঠন করা হয়েছে। একটি কমিটি গঠন করেছে ঢাকা শিক্ষা বোর্ড। এই কমিটি আগামী রোববার তদন্ত প্রতিবেদগন দাখিল করবে। আরেকটি কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর (ডিআইএ)।

সার্বিক বিষয়ে জানতে চাইলে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান বলেন, হলিক্রস স্কুলের নবম শ্রেণির এক ছাত্রী ছাদ থেকে লাফ দিয়ে মারা গেছেন। তার আত্মহত্যার সঠিক কারণ এখনো জানা যায়নি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।


সর্বশেষ সংবাদ