এক কলেজের ১৬ শিক্ষার্থী বুয়েটে

বিজ্ঞান
সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ  © ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে ১৬ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন।

গতকাল বৃহস্পতিবার রাত ৯টায় বুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। প্রকাশিত ফলাফলে জাতীয় মেধায় পঞ্চম স্থান অধিকারসহ সৈয়দপুর সরকারি কলেজ থেকে ১৬ জন চান্স পেয়েছেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক।

তিনি বলেন, প্রতিবারই আমাদের কলেজের শিক্ষার্থীরা বোর্ড পরীক্ষাগেুলোতে ভালো ফলাফল করেন। ইঞ্জিনিয়ারিং, মেডিকেলসহ বিভিন্ন পাবলিক পরীক্ষায় শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রাখে। গত বছর আমাদের কলেজ থেকে ৩৯ জন মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়েছিল। এবার ১৬ শিক্ষার্থী বুয়েটে সুযোগ পেয়েছে। শিক্ষার্থীদের এমন অর্জনে আমরা আমরা গর্বিত।

আরও পড়ুন: ঢাবির ‘ক’ ইউনিটের ফল সোমবার

প্রসঙ্গত, প্রকৌশল, পুরকৌশল, যন্ত্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদ সমূহের অধীনে ১২টি বিভাগে স্নাতক শ্রেণিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এবারের ভর্তি পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতি গোষ্ঠীভুক্ত প্রার্থীদের জন্য প্রকৌশল বিভাগ সমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট ৩টি ও স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ সর্বমোট ১ হাজার ২৭৯টি আসনের বিপরীতে প্রার্থী সংখ্যা ১৭ হাজার ৩৪ জন।


x

সর্বশেষ সংবাদ