চমেকে ২ নার্সকে মারধরের অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

নার্সদের বিক্ষোভ
নার্সদের বিক্ষোভ  © সংগৃহীত

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের এক নার্সকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের কর্মীর বিরুদ্ধে। এই ঘটনায় হাসপাতালের প্রধান গেটের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে হাসপাতালে কর্মরত নার্সরা। 

মঙ্গলবার (৭ জুন) চমেকের ২৬ নম্বর ওয়ার্ডে ছাত্রলীগ ও নার্সদের সঙ্গে ধস্তাধস্তির এই ঘটনা ঘটে। 

হামলায় আহত মো. ফারুক হোসেন নামের একজন বলেন, হাসপাতালের ২৬নং ওয়ার্ডে চট্টগ্রাম মেডিকেল কলেজের ৫ম বর্ষের ছাত্র এক রোগীকে ভর্তি করাতে আসেন। এ সময় তথ্য দেওয়া নিয়ে এক নারী নার্সের সঙ্গে কথাকাটাকাটি হয়। এরপর একপর্যায় ওই নার্সকে মারধর করা হয়। পরে ৫০ জনের মতো একটি গ্রুপ এসে আমাদের ওপর হামলা চালায়।

রাফাত জামান নামের এক নার্স বলেন, মারধরের বিচার নিশ্চিত করতে হবে। যতক্ষণ পর্যন্ত বিচার হবে না, ততক্ষণ আমাদের আন্দোলন চলবে। চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসানের বলেন, সমস্যা সমাধানের নার্সদের সঙ্গে আমাদের বৈঠক চলছে। পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

আরও পড়ুন: অধ্যক্ষদের নিয়ে কক্সবাজার যাচ্ছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন চমেক ইন্টার্ন চিকিৎসক পরিষদের (ইচিপ) সভাপতি কে এম তানভীর। তিনি বলেন, ‘তাঁদের অভিযোগ ভিত্তিহীন। তাঁরা জোনাইদ সাকীর সঙ্গে দল বেধে বরং আমাদের কর্মীদের ওপর হামলা করেছে। এমনকি এক ডাক্তারের ওপরও হামলা করতে পিছপা হয়নি।’ 

চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান আজকের পত্রিকাকে বলেন, দুই পক্ষকেই ডেকেছি। তাঁদের সঙ্গে কথা বলব। কেউ দোষী প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ