সীতাকুণ্ডে আহতদের দেখতে গিয়ে হামলার শিকার সাকি-রাশেদরা

হামলায় আহত রাশেদ ও জুনায়েদ সাকি
হামলায় আহত রাশেদ ও জুনায়েদ সাকি  © টিডিসি ফটো

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণে আহতদের দেখতে গিয়ে হামলার শিকার হয়েছেন গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ ও গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খানসহ বেশ কয়েকজন। জয় বাংলা স্লোগান দিয়ে তাদের ওপর হামলা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৭ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সামনে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সীতাকুণ্ডের ডিপোতে বিস্ফোরণে আহত ব্যক্তিদের দেখে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বেরোন জোনায়েদ সাকি, রাশেদসহ অন্যরা। তাঁরা যখন গাড়িতে উঠতে যাচ্ছিলেন, সে সময় একটি দল তাদের ওপর হামলা চালায়।

হামলার বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন গণি অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান। তিনি বলেন, ‘‘বিকেলে গণ অধিকার পরিষদ ও বাম জোটের নেতাকর্মীরা বিস্ফোরণে আহতদের দেখতে চমেকে যান। হাসপাতাল থেকে বের হওয়ার পর সময় ছাত্রলীগের নেতাকর্মীরা জয় বাংলা স্লোগান দিয়ে আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে।’’

তিনি আরও বলেন, হামলায়  গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি ভাই, আমিসহ প্রায় ৩০ জন আহত হয়েছেন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। পুলিশের সামনেই এই হামলা হয়েছে বলে অভিযোগ করেন রাশেদ। 

এই বিষয়ে মন্তব্যের জন্য পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দীন মজুমদারকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ