সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড: ৩ ফায়ার সার্ভিসকর্মীসহ নিহত বেড়ে ১৮

নিহতদের লাশ উদ্ধার
নিহতদের লাশ উদ্ধার   © সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত বেড়ে ১৮ জনে দাঁড়িয়েছে। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন আহত ও দগ্ধ আরও ৪ শতাধিক মানুষ। এর মধ্যে তিন জন ফায়ার সার্ভিসের কর্মী রয়েছে বলে জানা গেছে। ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা এ তথ্য জানান।  

তিনি বলেন, এখন পর্যন্ত ১৮ জনের মরদেহ উদ্ধার করেছি। এর মধ্যে ৩ জন ফায়ার সার্ভিসের সদস্য রয়েছে। শুধু সকাল থেকেই ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও উদ্ধার অভিযান চলেছে। এ সংখ্যা আরও বাড়তে পারে।

বিভিন্ন সুত্রে জানা গেছে, ১৪ জন চমেক হাসপাতালে, ১ জন পার্কভিউ হাসপাতালে এবং আরও ৩ জনের মরদেহ পথে হাসপাতালের উদ্দেশ্য নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন: ২২ হাজার শিক্ষক নিয়োগের ফল সকাল ১০টায়

সকাল ৮টা ২০ মিনিটের দিকে ঘটনাস্থল পরিদর্শনে আসেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন। তিনি বলেন, এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর তথ্য জানতে পেরেছি। এর মধ্যে ফায়ার সার্ভিসের ৩ কর্মী রয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এখনো উদ্ধার তৎপরতা চলছে। তিনি বলেন, আগুন লাগার বিষয়ে তদন্ত করে কারণ বের হরা হবে।

নিহতদের মধ্যে এখন পর্যন্ত চারজনের নাম-পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, বাঁশখালীর মমিনুল হক (২৪),  মো. মহিউদ্দীন (২৪), ভোলা জেলার হাবিবুর রহমান (২৬) ও বাঁশখালীর রবিউল আলম (১৯)। এ ঘটনায় অন্তত দুই শাতধিক আহত হয়েছেন। আগুনে দগ্ধদের চমেকসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য,  গতকাল রাতে সীতাকুণ্ডে একটি কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনা ঘটে। হাইড্রোজেন পার অক্সাইড নামে গ্যাস ভর্তি একটি কনটেইনারে এ বিস্ফোরণ ঘটেছে বলে দাবি করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।


সর্বশেষ সংবাদ