বিটিভিতে প্রতিদিন এক ঘণ্টা ধর্মীয় আলোচনা হয়: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  © ফাইল ছবি

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পবিত্র আল কুরআন ও মহানবী হযরত মুহম্মদ (সা.)-এর জীবন ও দর্শনকে বাংলাদেশ টেলিভিশনের ধর্মীয় অনুষ্ঠানগুলোতে অত্যন্ত গুরুত্ব দিয়ে প্রচার করা হয়।

রবিবার (০৩ এপ্রিল) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে সরকারি দলের হাবিব হাসানের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী জানান, বাংলাদেশ টেলিভিশনে গত অর্থ বছরে (২০২০-২১) ৩৩৪ ঘণ্টা ধর্মীয় অনুষ্ঠানগুলো প্রচার করা হয়েছে। সেই হিসেবে প্রতিদিন গড়ে প্রায় ১ ঘণ্টা ধর্মীয় অনুষ্ঠান প্রচার করা হয়ে থাকে।

এদিন দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে ‍পৃথক অনুষ্ঠানে বিএনপির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, যারা পুরুষ হয়ে বোরকা পরে হাইকোর্টে গিয়ে জামিন চায়, তারা যখন সরকার পতনের আন্দোলনের কথা বলে, তখন মানুষও হাসে, বানরও হাসে। তাদের এই খালি কলসি বেশি বাজার মতো কথা আমরা বহুদিন ধরে শুনে আসছি।

আরও পড়ুন: অচিরেই চালু হচ্ছে বিটিভির শিক্ষা চ্যানেল: তথ্যমন্ত্রী

‘‘বিএনপি আসলে কোনো ইস্যু পাচ্ছে না তো, খড়কুটো আঁকড়ে ধরে তারা তাদের রাজনীতিটাকে টিকিয়ে রাখতে চায়। জনগণ আমাদেরই ধস নামানো বিজয়ের মাধ্যমে দেশ পরিচালনার দায়িত্ব দেবে, সেটি আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’’

বিএনপির মোর্চা গঠন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, এ ধরনের মোর্চা তারা ২০১৮ সালের আগেও করেছিল। বাম-ডান, অতি বাম-অতি ডান-তালেবান সবাইকে নিয়ে তারা মোর্চা করেছিল, নির্বাচনেও অংশ নিয়েছিল। সেই মোর্চার মাধ্যমে ফলাফল মাত্র ৫টি আসন।

তিনি বলেন, এবারো তারা মোর্চা করার চেষ্টা করছে, প্রেসিডেন্ট আছে তো সেক্রেটারি নাই, দুজন নিয়ে দল। সেগুলো নিয়ে তারা মোর্চা করার চেষ্টা করছে। তারা চেষ্টার মধ্যে থাকতে পারে তবে এই চেষ্টায় কোনো লাভ হবে না।


সর্বশেষ সংবাদ