বাইতুল মোকাররমের নতুন খতিব হচ্ছেন গোপালগঞ্জের মুফতী রুহুল আমীন

মুফতী রুহুল আমীন
মুফতী রুহুল আমীন  © সংগৃহীত

জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের নতুন খতিব হিসেবে নিযুক্ত হচ্ছেন গোপালগঞ্জের জামিয়া ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলামের (গওহরডাঙ্গা মাদরাসা) প্রিন্সিপাল মুফতী রুহুল আমীন।

আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেলে মুফতী রুহুল আমীনের ছেলে মুফতী ওসামা আমিন এ তথ্য নিশ্চিত করেন। তবে তিনি জানান, সরকারিভাবে এখনো আনুষ্ঠানিক ঘোষণা হয়নি এবং অফিসিয়ালি কোনো কাগজপত্র হাতে পাইনি।

অন্যদিকে গওহরডাঙ্গা মাদরাসার মুহাদ্দিস ও শুকরানা মাহফিলের উপস্থাপক মুফতী সৈয়দ মাকসুদুল হক জানান, হয়তো হুজুর শুক্রবার জুমাও পড়াবেন।

গত ৩ ফ্রেব্রুয়ারি বায়তুল মোকাররমের সাবেক খতিব অধ্যাপক মাওলানা মুহাম্মদ সালাহ উদ্দিন মারা যাওয়ার পর পদটি এতদিন খালি ছিল। অবশেষে অনেক জল্পনা-কল্পনার পর তার স্থলাভিষিক্ত হচ্ছেন মুফতী রুহুল আমীন।

আরও পড়ুন: পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হচ্ছেন নওয়াজের ভাই শাহবাজ!

প্রসঙ্গত, মুফতি রুহুল আমিন ‘ছদর সাহেব’ খ্যাত আল্লামা শামছুল হক ফরিদপুরী রহ.-এর ছেলে। জাতীয় পর্যায়ে তার ব্যাপক পরিচিতি রয়েছে। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় আসার আগ থেকেই তিনি আওয়ামী লীগের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছেন। তা ছাড়া তার গোপালগঞ্জে তার কর্মস্থল থাকার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার সুসম্পর্ক রয়েছে বলে তার অনুসারীরা জানান। কওমী আলেম-উলামার দাবির পরিপ্রেক্ষিতে কওমি মাদরাসার সনদের যে স্বীকৃতি দিয়েছে সরকার এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক মুফতি রুহুল আমীন।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করে গণসংযোগ করেন মুফতি রুহুল আমিন। এ লক্ষ্যে তিনি নির্বাচনী এলাকা (সদর-কালিয়ায়) গণসংযোগ করেছিলেন।


সর্বশেষ সংবাদ