আমার মা বঙ্গবন্ধুর জন্য ৯ মাস রোজা রেখেছেন: মোস্তাফা জব্বার

মোস্তাফা জব্বার
মোস্তাফা জব্বার  © ফাইল ছবি

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আমার মা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য ৯ মাস রোজা রেখেছেন। তাঁর সন্তান ফিরে আসবে না জেনেও মা আমাকে বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধে যাওয়ার অনুমতি দিয়েছেন।

সোমবার (২১ মার্চ) ঢাকায় নর্থ সাউথ বিশ্ববিদ‌্যালয়ে বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। বঙ্গবন্ধুকে নিয়ে প্রায় পাঁচ হাজার বই আছে। তবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ ও ‘আমার দেখা নয়াচীন’ তাঁর লেখক সত্তার অনন্য পরিচয়ে ভাস্বর।

‘‘গ্রন্থ তিনটির বিষয়বস্তু পর্যালোচনায় দেখা যায়, তাঁর সংগ্রাম, অধ্যবসায় ও আত্মত্যাগের মহিমা বর্তমান প্রজন্মের জন্যও অনুসরণীয়। যুদ্ধের সময় পাকিস্তানের কারাগারে বন্দি বঙ্গবন্ধুর জন্য বাংলাদেশের এমন কোনও মা ছিলেন না, যারা দোয়া করেননি বা রোজা রাখেননি।’’

আরও পড়ুন: ইংরেজি নামের ১২ জনকে ‘আনফ্রেন্ড’ করলেন মোস্তফা জব্বার

নর্থ সাউথের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ এবং উপ-উপাচার্য অধ্যাপক মু. ইসমাইল হোসেন বক্তৃতা করেন।

দেশের উন্নয়নে বর্তমান সরকারের কাজের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, ইতোমধ্যে বাংলাদেশ শতভাগ বিদ্যুতায়নের আওতায় এসেছে। উন্নত অনেক দেশ ফাইভ-জি চালু করতে পারেনি। গত ডিসেম্বরে বাংলাদেশ ফাইভ-জি যুগে প্রবেশ করেছে। করোনাকালে গত দুই বছরে দেশে ইন্টারনেট ব্যান্ডউইথের ব্যবহার তিনগুণেরও বেশি বেড়ে ৩৩০০ জিবিপিএসে উন্নীত হয়েছে।


সর্বশেষ সংবাদ