জোড় তারিখে জোড়, পরদিন বিজোড় গাড়ি চলবে: মেয়র আতিকুল

মেয়র আতিকুল ইসলাম
মেয়র আতিকুল ইসলাম   © টিডিসি ফটো

ডিএনসিসি’র মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, গাড়ির নম্বর প্লেটে যাদের জোড় সংখ্যা রয়েছে, তারা জোড় তারিখে গাড়ি চালাতে পারবেন। পরদিন বিজোড় সংখ্যার গাড়ি চলবে।

শনিবার (১৯ মার্চ) উত্তরায় রবীন্দ্র সরণির পশ্চিম পাশে বটমূলে ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’ উদ্বোধন শেষে এ কথা জানান তিনি।

মেয়র বলেন, ট্রাফিক ব্যবস্থা সিটি কর্পোরেশন দেওয়া হলে, গাড়ির নম্বর প্লেট নম্বরটি জোড় না বিজোড়, সেই ভিত্তিতে রাজধানীর রাস্তায় গাড়ি নামাবেন গাড়ির মালিকরা।

মেয়র আরও বলেন, ঢাকার কোন রাস্তায় কী পরিমাণ গাড়ি চলে, কোন রাস্তাগুলোয় বেশি যানজট এসব বিষয়ে গবেষণা করতে হবে। এরপর কার্যকর ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি বলেন, ‘শিশু-কিশোরদের জন্য সুস্থ, সুন্দর বসবাস যোগ্য পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। উত্তরায় শিশু-কিশোরদের মুক্ত চলাচল, আড্ডা, গল্প, গান বা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য এই মুক্তমঞ্চটির প্রয়োজন অনুধাবন করেই ডিএনসিসি এটি নির্মাণ করেছে।

উত্তরায় কিশোরদের সংস্কৃতির বিকাশের জন্য শিল্পকলা একাডেমি ও বাংলা একাডেমির মতো প্রতিষ্ঠানের শাখা প্রয়োজন রয়েছে বলেও জানান মেয়র মো. আতিকুল ইসলাম।

আরও পড়ুন : ভলিবল, কাবাডির শ্রেষ্ঠত্বের লড়াই কাল

বিশেষ অতিথির বক্তব্যে গাজীপুর-৫ আসনের সাংসদ মেহের আফরোজ চুমকি বলেন, বঙ্গবন্ধু মুক্তমঞ্চটি এই এলাকার শিশু-কিশোরদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ গড়ে তোলার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে। আমি চাই মুক্তমঞ্চটি ভবিষ্যতে আরও প্রসারিত হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, ডিএনসিসির কাউন্সিলর ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


সর্বশেষ সংবাদ