নয় শিক্ষার্থীর পেটে ২৪ হাজার পিস ইয়াবা

আটক শিক্ষার্থীরা
আটক শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

পেটের মধ্যে করে ইয়াবা পাচারের সময় ৯ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের পেট থেকে বের করা হয় ২৩ হাজার ৯৯০ পিস ইয়াবা। সোমবার গ্রেফতার করা শিক্ষার্থীদের মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর কুমিল্লা কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

মেজর সাকিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১ সোমবার রাতে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা আমতলী বিশ্বরোড এলাকায় চেকপোস্ট বসায়। এ সময় একটি যাত্রীবাহী বাস থেকে ওই ৯ শিক্ষার্থীকে আটক করা হয়। পরে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে এক্স-রে করলে ওই ৯ শিক্ষার্থীর পেটের ভেতর অস্বাভাবিক বস্তু ধরা পড়ে। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শে বিশেষ পদ্ধতিতে ওই শিক্ষার্থীদের পেটের ভেতর থেকে ২৩ হাজার ৯৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আরও পড়ুন: হিজাব খুলতে বলায় পরীক্ষা বয়কট করলেন দুই স্কুলছাত্রী

গ্রেফতারকৃত আসামীরা হলো কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার চরপাড়াতলা গ্রামের মো. তোফায়েল আহমেদ (১৯) (এইচএসসি বর্ষের শিক্ষার্থী)। ময়মনসিংহ জেলার পাগলা থানার দত্তের বাজার গ্রামের মো. মিনহাজুল ইসলাম রিফাত (২২) (এইচএসসি পরীক্ষার্থী), পটুয়াখালী সদর থানার পশুরবুনিয়া গ্রামের মো. সোহেল (২১) (এসএসসি পাশ করেছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে)।

নেত্রকোনার কেন্দুয়া থানার পিজাহাতি গ্রামের মো. মিতুল হাসান মাহফুজ (২২) (ডিগ্রী পরীক্ষার্থী), কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানার চরপাড়াতলা গ্রামের মো. আশিকুল ইসলাম (১৯) (সম্প্রতি এইচএসসি পাশ), গাজীপুরের জয়দেবপুর থানার আমবাগের মো. সিয়াম ইসলাম (১৯) (এইচএসসি পরীক্ষার্থী), ময়মনসিংহ জেলার পাগলা থানার মো. রিশাত পাঠান (২২) (ডিগ্রী পরীক্ষার্থী), একই উপজেলার নয়াবাড়ী গ্রামের মো. গোলাপ (২২) (ডিগ্রী পরীক্ষার্থী) এবং বাগশি গ্রামের মো. সেলিম (২২)(এইচএসসি পরীক্ষার্থী)।

আরও পড়ুন: স্কুলছাত্রী ধর্ষণচেষ্টায় বৃদ্ধের কারাদণ্ড

মাদক মামলা দায়ের শেষে গ্রেফতারকৃতদের কুমিল্লা কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


সর্বশেষ সংবাদ