এক স্কুলে চার শিক্ষকের তিনজনেরই করোনা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ছবি

চট্টগ্রামে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারনজন শিক্ষকের মধ্যে তিনজনই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পোমরা ইউনিয়নের বাচাশাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

করোনাভাইরাসে আক্রান্ত শিক্ষকরা হলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিজিয়া সুলতানা, সহকারী শিক্ষক লিলু রানী কর ও সাজেদা পারভিন। বর্তমানে তারা তিনজনই বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

আরও পড়ুন: বুয়েটের হলে করোনার হানা, আক্রান্ত ২৪

স্থানীয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রিজিয়া সুলতানা বেশ কয়েকদিন ধরে জ্বর-ঠান্ডায় ভুগছিলেন। গত ১০ জানুয়ারি তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। পরদিন খবর পান তিনি করোনা পজিটিভ।

একইদিন ওই বিদ্যালয়ের আরও তিন শিক্ষক মিনু রানী কর, সাজেদা পারভিন ও শামসুল হক নমুনা দেন। পরদিন ১২ জানুয়ারি লিলু রানী ও সাজেদা পারভীনের করোনা পজিটিভ রিপোর্ট দেয়া হয়। তবে আরেক শিক্ষক শামসুল হকের নমুনার ফলাফল নেগেটিভ এসেছে।

আরও পড়ুন: ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন ৩০ জানুয়ারি

এদিকে শিক্ষার্থীরা যেন আতঙ্কগ্রস্থ না হয় সেজন্য ওই তিন শিক্ষকের করোনায় আক্রান্ত হওয়ার খবর গোপন রাখা হয়েছিল। তবে গত শুক্রবার বিষয়টি জানাজানি হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা লায়লা বিলকিস গণমাধ্যমকে জানান, তিনজন শিক্ষক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর অন্য আরেকটি বিদ্যালয় থেকে দুজন শিক্ষক এনে ক্লাস চালানো হচ্ছে।


সর্বশেষ সংবাদ