ছেলের পর একই কলেজ থেকে এসএসসি পাস করলেন বাবা

ইউপি সদস্য তপন মন্ডল
ইউপি সদস্য তপন মন্ডল  © ফাইল ছবি

ছেলের পর এসএসসি পরীক্ষায় পাস করলেন বাবা। পিরোজপুরের নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের ইউপি সদস্য তপন মন্ডল এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৪.৮২ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। তার ছেলেও এ বছর একই কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছে। ৩৯ বছর বয়সে এসে তিনি নাজিরপুরের লড়া মাধ্যমিক বিদ্যালয়ের কারিগরি শাখা থেকে এসএসসি পাস করেছেন। তিনি ওই ইউনিয়নের ৪নং মালিখালী ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য।  

জানা গেছে, তপন মন্ডলের বাড়ি মালিখালী এলাকায়। তার বাবার নাম রবিন মন্ডল। তপন মন্ডলের একমাত্র ছেলে আকাশ মন্ডল নাজিরপুর উপজেলার মাটিভাঙা ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিয়েছে। 

আরো পড়ুনঃ ৩ কোটি বইয়ের ঘাটতি নিয়ে নতুন বছর শুরু

নাজিরপুরের লড়া মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রভাষ কান্তি বিশ্বাস জানান, তপন মন্ডলের কারিগরি শাখা থেকে এসএসসি পাস করেছে।

মালিখালী ইউনিয়নের চেয়ারম্যান রুহুল আমিন বাবলু বলেন, ‘প্রথম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে আমি চেয়ারম্যান নির্বাচিত হই। তপন মন্ডল ৪নং ওয়ার্ডের সদস্য নির্বাচিত হন।’

চেয়ারম্যান বলেন, ‘তপন মন্ডল এসএসসি পাস করার পর আমাদের অনেককে মিষ্টি খাইয়েছে। এ ছাড়া আমার বাড়িতেও মিষ্টি পাঠিয়েছেন।’ 

আলাপকালে তপন মন্ডল বলেন, ‘আমার জন্ম ১৯৮৩ সালের ৬ আগস্ট। লেখাপড়ায় বয়স কোনও বিষয় না। এ সাফল্যে আমি খুশি।’

এরপর তিনি হেসে বলেন, ‘আমার ছেলে মাটিভাঙা ডিগ্রি কলেজর ছাত্র। সেও এবারে এইচএসসি পরীক্ষা দিয়েছে। আকাশ বিজ্ঞান বিভাগে পড়াশুনা করছে।


সর্বশেষ সংবাদ