আন্দোলনকে দেশ থেকে বিদেশে ছড়িয়ে দিতে হবে: নুর

প্রেসক্লাবের সামনে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের মানববন্ধনে
প্রেসক্লাবের সামনে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের মানববন্ধনে  © সংগৃহীত

আন্দোলনে সবাইকে মাঠে নামার আহ্বান জানিয়েছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে দেশ থেকে বিদেশে ছড়িয়ে দিতে হবে। সাধারণ মানুষের অধিকার আদায়ের লড়াইয়ের জন্য প্রস্তুত হতে হবে। হ্যামিলিনের বাঁশিওয়ালার বাঁশি শুনলেই রাস্তায় নেমে যেতে হবে।

আরও পড়ুন: জালভোট দিতে গিয়ে স্কুলছাত্র আটক

রোববার (২৬ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার মাফিয়া সরকারে পরিনত হয়েছে। মানুষের ওপর নানা অন্যায়, অবিচার, গুম, খুন ও অত্যাচার করছে। এই সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাদের প্রতিহত করতে হবে। যার যার অধিকার আদায়ে কাজ করতে হবে। অধিকার আদায়ের আন্দোলনে সবাইকে মাঠে নামতে হবে।

আরও পড়ুন: নতুন কমিটির দাবিতে রাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

সাবেক ডাকসু ভিপি জানান, প্রবাসীরা ছুটি কাটাতে এসে রাস্তায় দাঁড়াতে হয়। এমন একটি দেশের নাগরিক আমাদের প্রবাসীরা। টিকা দেওয়ার ব্যবস্থা থাকে না। বিমানের টিকিট পর্যন্ত পাচ্ছেন না প্রবাসীরা। এ জন্য তারা এখানে দাঁড়িয়েছেন। অথচ এই দায়িত্ব ছিল সরকারের। কেন তাদের এখানে দাঁড়াতে হবে?

দুর্নীতি, লুটপাট করে বিপদে পড়ে সরকার এখন জনগণের পকেট কেটে টাকা আদায় করছে। টিকিট পাচ্ছে না। এ জন্য সারা দেশ থেকে তারা এখানে এসেছেন বলে জানান এই নেতা।

আরও পড়ুন: টঙ্গীতে কলেজছাত্রীর আত্মহত্যা

তিনি আরও বলেন, আমাদের প্রবাসী শ্রমিক ভাইয়েরা করোনার সময় কীভাবে ভোগান্তির শিকার হয়েছেন আমরা সবাই জানি। তাদের গোসল, খাওয়ার ব্যবস্থা নেই। টিকার অভাবে অনেকের টিকিট বাতিল হয়ে গেছে। একটা টিকিটের প্রক্রিয়া সরকার ঠিকমতো করতে পারেনি।

এ সময় প্রবাসীদের অধিকার বিষয়ে নানা প্রশ্ন তুলে ভিপি নুর বলেন, বিদেশে মারা গেলে লাশ আনতে হবে এ দাবি কেন জানাতে হবে সরকারকে? প্রবাসীর সাহায্য করতে বারবার প্রেসক্লাবে এসে দাঁড়াতে হবে কেন? এগুলো তো সরকারের দায়িত্ব। দেশে ছুটি কাটাতে এসে তাদের দাবিদাওয়া জানাতে হচ্ছে।


সর্বশেষ সংবাদ