অর্থাভাবে ঢাবিতে ভর্তি হতে না পারা রঞ্জনের পাশে বেনজীরের স্ত্রী

রঞ্জনকে আর্থিক সহায়তা দিচ্ছেন
রঞ্জনকে আর্থিক সহায়তা দিচ্ছেন   © সংগৃহীত

অর্থাভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারা রঞ্জনের উচ্চ শিক্ষার পথ সুগম করলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী ও পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) একটি জাতীয় দৈনিকে রঞ্জনকে নিয়ে প্রকাশিত সংবাদ পুনাকের সভানেত্রীর দৃষ্টি কাড়ে। তিনি তাৎক্ষণিকভাবে রঞ্জনের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। রঞ্জনকে আর্থিক সহায়তা দিয়েছেন জীশান মীর্জা।

আরও পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালেয়ে ছাত্র সংগঠনে জড়াতে নিষেধাজ্ঞা!

শুক্রবার (২৪ ডিসেম্বর) বাংলাদেশ পুলিশের ভেরিফায়েড ফেসবুক পেজের এক পোস্টে জানিয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য রঞ্জনকে ২০ হাজার টাকা দিয়েছেন পুনাকের সভানেত্রী। জীশান মীর্জার পক্ষে নীলফামারী জেলা পুনাকের সভানেত্রী তাসমিয়া জান্নাত জেলা পুলিশ সুপারের কার্যালয়ে রঞ্জন ও তার মা-বাবার হাতে এ অর্থ তুলে দেন।

আরও পড়ুন: তিন মাসের কমিটিতে ২ বছর পার

অভাব-অনটনের মধ্যেও মেধা ও পরিশ্রমের জোরে রঞ্জন স্থান করে নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। মানবিক বিভাগ থেকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া রঞ্জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটে সংস্কৃত বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন। কিন্তু বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য ১৮ হাজার টাকা প্রয়োজন। তার দরিদ্র বাবার পক্ষে এ অর্থ সংগ্রহ করা সম্ভব হয়নি।

আরও পড়ুন: রাতে রোল কল হবে রাবি শিক্ষার্থীদের!

বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আর্থিক সহায়তা করায় পুনাকের সভানেত্রী জীশান মীর্জার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রঞ্জন ও তার পরিবার।

রঞ্জনের বাড়ি নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের মিরাজগঞ্জ গ্রামে। তার বাবা রমেশ চন্দ্র রায় দিনমজুর। মা নমিতা রাণী রায় গৃহিণী। পরিবারের সম্বল শুধু বসতভিটা। রঞ্জনের ছোট ভাই চন্দন রায় ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী।


সর্বশেষ সংবাদ