ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ১৩ দিনের মাথায় বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

সাজেদুল ফয়সাল
সাজেদুল ফয়সাল  © সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মৃত্যুর স্ট্যাটস দেয়ার ১৩ দিনের মাথায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার রাতে সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান। এই ঘটনায় নিহত শিক্ষার্থীর বন্ধু গুরুতর আহত হয়েছেন।

নিহত শিক্ষার্থীর নাম সাজেদুল ফয়সাল। তিনি চট্টগ্রামের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিএসসি ইঞ্জিনিয়ারিং বিষয়ের শিক্ষার্থী ছিলেন। আর আহত ব্যক্তির নাম আকিব। সে ওমানপ্রবাসী।

ফয়সালের বাড়ি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নের নটুয়ারটিলা গ্রামে। পড়ালেখার সুবাদে ফয়সাল চট্টগ্রাম নগরীতে থাকতেন। তার বাবা আবদুস সালাম ওমানপ্রবাসী। তিন ভাইয়ের মধ্যে ফয়সাল সবার ছোট।

আরও পড়ুন: ঢাবিতেও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দেয়া উচিত: ইউজিসি

জানা গেছে, ফয়সালকে নিয়ে তাঁর বন্ধু আকিব গতকাল দুপুরে ফটিকছড়িতে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। ফয়সাল গাড়ি চালাচ্ছিলেন আর আকিব পেছনে বসেছিলেন। ফেরার পথে রাউজান উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের পথেরহাট পল্লী বিদ্যুৎ কার্যালয়ের সামনে মোটরসাইকেল ও ভটভটির সংঘর্ষ হয়। পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত আটটার দিকে ফয়সালকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

গতকাল রাত দুইটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সাজেদুল ফয়সালের লাশ রাঙ্গুনিয়া গ্রামের বাড়িতে নেওয়া হয়। তাঁর পরিবার, স্বজন ও গ্রামবাসীর মধ্যে এখন মাতম চলছে। আজ বৃহস্পতিবার জোহর নামাজের পর জানাজা শেষে তাঁর লাশ দাফন করা হয়েছে।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রী চাইলে জবিতে দ্বিতীয়বার ভর্তির সুযোগ: উপাচার্য

এদিকে মৃত্যুর ঠিক ১৩ দিন ফেসবুকে মৃত্যু নিয়ে স্ট্যাটস দিয়েছিলেন সাজেদুল ফয়সাল। সেখানে তিনি লেখেন, ‘একদিন মরে যাব ড্রেনে পড়ে, খুঁজলেও আর পাবে না’। এটি ছিল ফেসবুকে তাঁর লেখা শেষ স্ট্যাটাস। এ স্ট্যাটাসই এখন কাঁদাচ্ছে বন্ধু ও স্বজনদের।

মো. ফাহিম নামের একজন লিখেছেন, ‘ড্রেনে না পড়লেও ঠিকই তুমি বাইক দুর্ঘটনায় মারা গেলে’। সোহান ইসলাম লিখেছেন, ‘ভাই, তোমার কথার সাথে মিলে গেছে’। আর মো. ইসমাইল লিখেছেন, ‘কী বলব ভাষা খুঁজে পাচ্ছি না, দোয়া করি যাতে আল্লাহ তোমাকে জান্নাত নসিব করে’।


সর্বশেষ সংবাদ