ছাত্রীকে যৌন হয়রানি, প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

অভিযুক্ত শিক্ষক আব্দুস সালাম বেপারী
অভিযুক্ত শিক্ষক আব্দুস সালাম বেপারী  © সংগৃহীত

বরিশালের বাবুগঞ্জে শ্রেণিকক্ষে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মামলা হয়েছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে নির্যাতনের শিকার শিশুর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করেন।

মামলায় উপজেলার ভুতেরদিয়া দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম বেপারীকে আসামি করা হয়েছে। তিনি উপজেলার পূর্ব কেদারপুর এলাকার মৃত আব্দুল হামেদ বেপারীর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, নির্যাতনের শিকার শিশুটি ভুতেরদিয়া দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী। গত ২২ নভেম্বর ওই শিক্ষার্থী জ্বরে আক্রান্ত হলে বিদ্যালয়ে যায়নি। খবর পেয়ে প্রধান শিক্ষক আব্দুস সালাম বেপারী ওই ছাত্রীর বাড়িতে যান। ওই সময় শিক্ষক আব্দুস সালাম ছাত্রীর হাত ধরে টানা টানি করেন। পরদিন ২৩ নভেম্বর স্কুলে গেলে শ্রেণিকক্ষে ওই ছাত্রীকে পেছনের বেঞ্চে একা বসিয়ে পড়া আদায়ের বাহানায় শরীরের বিভিন্নস্থানে হাত দেন।

বাড়ি ফিরে গিয়ে ওই ছাত্রী বিষয়টি তার মাকে জানালে তিনি স্থানীয় ইউপি সদস্য ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের বিষয়টি অবহিত করলে সুবিচারের আশ্বাস দেন। কিন্তু ঘটনার কয়েকদিন পার হলেও কোনো বিচার না পেয়ে মামলা করেন।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, ঘটনার পর থেকে অভিযুক্ত আত্মগোপনে রয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ