নাঈমের পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে রিট

নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান
নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান  © সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়িচাপায় নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসানের মৃত্যুতে তার পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে শিক্ষার্থীর বাবাকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে বলা হয়েছে।

রবিবার (২৮ নভেম্বর) ‘জন অধিকার ফাউন্ডেশন’ নামে একটি সংগঠনের নির্বাহী পরিচালক ও ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভীন আক্তার এ রিট করেন।

আরও পড়ুন: জজ হয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠার স্বপ্ন দেখত নাঈম

গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদন যুক্ত করে পারভীন আক্তারের পক্ষে রিট করেন আইনজীবী মনোজ কুমার ভৌমিক।

রিট আবেদনটি আজ সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চের কার্যতালিকায় রয়েছে।

আবেদনে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, বিআরটিএ চেয়ারম্যান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও মহাব্যবস্থাপককে (যানবাহন) বিবাদী করা হয়েছে।

আরও পড়ুন: সন্তান হারানো নাঈমের বাবার আহাজারী

অন্তবর্তীকালীন ৫০ লাখ টাকা ছাড়াও নাঈমের পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারির আর্জি জানানো হয়েছে এই রিটে।

প্রসঙ্গত, ২৪ নভেম্বর বেলা ১১টার দিকে ঢাকার গুলিস্তানে দক্ষিণ সিটির ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান মারা যায়। সে মানবিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। তার মৃত্যুর পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে দুর্ঘটনায় জড়িত প্রকৃত আসামির বিচারের দাবি জানিয়ে আসছে শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ