কলেজ ছাত্রাবাসের মেঝে ধসে আহত ৮ শিক্ষার্থী

পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে
পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে  © সংগৃহীত

পটুয়াখালীর একটি কলেজ ছাত্রাবাসের মেঝে ধসে ৮ ছাত্র আহত হয়েছেন। এদের মধ্যে তিনজনকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

সোমবার (১৫ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে পটুয়াখালী সরকারি কলেজের ডিগ্রি ছাত্রাবাসে এ ঘটনা ঘটে।

কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক গাজী জাফর উল্লাহ বলেন, সোমবার রাতেই ঘটনার পরপরই আমিসহ অন্য শিক্ষকরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। যারা আহত হয়েছেন তাদের দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছি। এ ছাড়া আজ সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত অংশ মেরামতে কাজ শুরু হয়েছে।

তিনি আরও বলেন, কলেজ চত্বরের মধ্যে যতগুলো ডোবা ছিল সম্প্রতি তা বালু দিয়ে ভরাট করা হয়েছে। তখন এই ভবনের পাশ দিয়ে ভরাটের বালু, পানি বয়ে গেছে। আমার ধারণা এতে ছাত্রাবাস ভবনের মাটি নরম হয়ে এ ঘটনা ঘটল। তারপরও প্রিন্সিপ্যাল স্যার এলেই তদন্ত কমিটি গঠন করে আমরা সঠিক কারণ উদঘাটন করবো।

আহত ছাত্র রাকিব বলেন, তিন তলা ওই ভবনের নিচতলার ১০৮ নম্বর কক্ষে বৈঠক শেষে ১৫ থেকে ২০ ছাত্র বারান্দায় দাঁড়িয়ে ছিলেন। এ সময় হঠাৎ পাকা মেঝে দেবে প্রায় ২ থেকে ৩ ফুট গর্তের হয়ে যায়। শিক্ষার্থীরা সেখানে পড়ে বেশ কয়েক জন আহত হয়েছেন।

ছাত্রাবাসের সুপার আলী হায়দার বলেন, সোমবার রাতে ঘটনার পরপর ৮ শিক্ষার্থীকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। তাদের মধ্যে ৫ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। বাকি তিনজন রাকিব, বাপ্পি ও আজাদকে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রসঙ্গত, তিন তলা ওই ছাত্রাবাস ভবনটি ২০০৮ সালে নির্মাণ করা হয়।


সর্বশেষ সংবাদ