শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি

সপ্তম দিনেও সন্তানের কলেজের সামনে দাঁড়ালেন অভিভাবক

রাজধানীর হলি ক্রস কলেজের সামনে অবস্থানরত অভিভাবক রাখাল রাহা
রাজধানীর হলি ক্রস কলেজের সামনে অবস্থানরত অভিভাবক রাখাল রাহা  © স্ক্রিনশট

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সন্তানের শিক্ষাপ্রতিষ্ঠান হলিক্রস কলেজের সামনে সাত দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন লেখক রাখাল রাহা। শুক্রবার বাদে প্রতিদিন বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত কলেজের সামনে অবস্থান করেন তিনি। আজ রোববারও দাঁড়িয়েছিলেন। সন্তানের শিক্ষাপ্রতিষ্ঠান না খোলা পর্যন্ত তিনি দাঁড়িয়েই যাবেন বলে ঘোষণা দিয়েছেন। 

বড় একটি ব্যানার গলায় ঝুলিয়ে দাঁড়িয়েছিলেন এই অভিভাবক। ব্যানারের শুরুতে লেখা রয়েছে, ‘প্রায় ৫৫০ দিন ধরে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। পৃথিবীর কোনো সভ্য দেশ এটা করেনি।’ ব্যানারটির নিচে শিক্ষা ও শিশু রক্ষা আন্দোলনের (শিশির) নাম লেখা রয়েছে।

যত দিন যাচ্ছে রাখাল রাহার সঙ্গে সংহতি জানাতে আসা মানুষের সংখ্যা বাড়ছে।

আরও পড়ুন: হতাশ চাকরিপ্রার্থীরা, আয়-উপার্জনের ভিন্ন পথ খুঁজছেন অনেকেই

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী রাখাল রাহা আজ রোববার তাঁর ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘আজ ছবি তুলেছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থী। শিক্ষাজীবন শেষের আশায় থেকে থেকে এখন সাংবাদিকতার চাকরিও করছেন। নাম সাকিব। প্রতিদিন আমার সন্তানের কলেজ হলি ক্রসের সামনে গত ২২শে আগষ্ট থেকে দাঁড়াচ্ছি। শিক্ষাপ্রতিষ্ঠান না খোলা পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত দাঁড়াবো! যে যেখানে আছেন সবাই যার যার জায়গা থেকে এগিয়ে আসুন! পরিকল্পনা করে প্রজন্ম ধ্বংস করা হচ্ছে! একে রুখে দিন!’

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের প্রকোপের কারণে সরকারি সিদ্ধান্ত মোতাবেক দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রায় দেড় বছর ধরে বন্ধ রয়েছে। কোভিড-১৯ টিকা নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলতে চাইছে সরকার।


সর্বশেষ সংবাদ