যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞার প্রতিবাদে রাস্তায় মোটরসাইকেল চালকরা

রাস্তায় অবস্থান নিয়েছেন মোটরসাইকেল চালকরা
রাস্তায় অবস্থান নিয়েছেন মোটরসাইকেল চালকরা  © সংগৃহীত

মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞার প্রতিবাদে রাস্তায় অবস্থান নিয়েছেন মোটরসাইকেল চালকরা। বৃহস্পতিবার (১ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে মোটরসাইকেলসহ অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন রাইড শেয়ারিং সার্ভিসের চালকরা। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

জানা গেছে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বুধবার (৩১ মার্চ) দুই সপ্তাহের জন্য রাইড শেয়ারিং সার্ভিসের মাধ্যমে মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞা দিয়েছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এর প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে মোটরসাইকেল নিয়ে চালকরা প্রেস ক্লাবের সামনের রাস্তায় জড়ো হতে শুরু করেন। বেলা ১২টা পর্যন্ত কয়েকশ মোটরসাইকেল প্রেস ক্লাবের সামনে জমায়েত হয়েছে।

পেটে লাথি মারা হয়েছে অভিযোগ করে বিক্ষোভে অংশ নেয়া ইমরান নামের একজন বলেন, আমাদেরকে মোটরসাইকেলে যাত্রী পরিবহনের সুযোগ দিতে হবে। এই দাবি আদায় করেই আমরা রাস্তা ছাড়ব।

সিএনজিতে যাত্রী পরিবহনে কোনো সমস্যা নেই উল্লেখ করে সোহেল নামের আরেকজন বলেন, সবাই কাজে বের হলেও শুধু আমাদের ক্ষেত্রে সমস্যা। আমরা আমাদের রুটি-রুজির জন্য রাস্তায় নেমেছি। আমাদের পেটে লাথি মারা হয়েছে।

যতক্ষণ মোটরসাইকেলে যাত্রী পরিবহনের অনুমোদন দেয়া না হবে, ততক্ষণ তারা রাস্তা ছাড়বে না বলেও জানান তিনি।

বুধবার (৩১ মার্চ) বিআরটিএর উপ-পরিচালক (প্রকৌশল শাখা) বিমলেন্দু চাকমা স্বাক্ষরিত মোটরসাইকেলে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞার আদেশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রাইড শেয়ারিং সার্ভিসে মোটরসাইকেলের মাধ্যমে যাত্রী পরিবহনে নিষেধাজ্ঞাসহ অন্য মোটরযানে যাত্রী পরিবহনের ক্ষেত্রে সরকারের উপরোক্ত নির্দেশনা কঠোরভাবে অনুসরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ