মতিঝিলে মোদি বিরোধী বিক্ষোভ

৫১ জনের বিরুদ্ধে পুলিশের মামলা, নাম নেই নুরুল হক নুরের

  © সংগৃহীত

রাজধানীর মতিঝিল এলাকায় বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে বিক্ষোভ ও সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় একটি মামলা করেছে পুলিশ।

মামলায় ৫১ জনের নাম উল্লেখ করে আসামি করা হলেও তাতে নাম নেই সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুরের। পল্টন থানার উপপরিদর্শক (এসআই) মিন্টু কুমার এই মামলাটি করেন বলে থানা সূত্র জানিয়েছে।

গতকাল দুপুরে রাজধানীর মতিঝিল এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরের দল যুব অধিকার পরিষদের নেতা-কর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থল থেকে মোট ৩৩ জনকে আটক করা হয়েছিল। এঁদের মধ্যে ‘শিশুবক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলামকে বিকেলে ছেড়ে দেওয়া হয়।

পুলিশ বলছে, এ ঘটনায় এখন পর্যন্ত ৩২ জনকে আটক করা হয়েছে। মামলায় উল্লিখিত বাকি ১৯ জনসহ অজ্ঞাত আরও অনেক আসামি সংঘর্ষের সময় অলিগলি দিয়ে পালিয়ে যায় বলে এজাহারে উল্লেখ করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম গতকাল সংঘাতের পর বলেছিলেন, ‘নুরের নেতৃত্বে এই বিক্ষোভ, পুলিশের ওপর হামলা হয়েছে। আমরা নুরকে খুঁজছি।’

তবে মামলার এজাহারে নুরের নেতৃত্বে বিক্ষোভের কথা বলা হলেও আসামির তালিকায় নুরের নাম দেখা যায়নি। এ বিষয়ে পুলিশের কোনো ভাষ্যও পাওয়া যায়নি।

 

 


সর্বশেষ সংবাদ