বিদ্যালয়ে জাতীয় পতাকার স্ট‍্যান্ড মাথায় পড়ে স্কুলছাত্রীর মৃত্যু

মৃত শিক্ষার্থী
মৃত শিক্ষার্থী  © টিডিসি ফটো

লক্ষ্মীপুরের রায়পুরে স্কুল মাঠে খেলতে গিয়ে পতাকার স্ট্যান্ড মাথায় পড়ে ডালিয়া (৮) নামের এক স্কুুলছাত্রীর মৃত্যু হয়েছে। শনিবার (৩ অক্টোবর) রাত ১১ টার সময় ঢাকা পপুলার হাসপাতালে মারা যান ওই শিক্ষার্থী। এর আগে দুপুরে উত্তর চরবংশী ইউপির কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এঘটনাটি ঘটেছে।

নিহত ডালিযা ওই ইউপির ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. টিটুর মেয়ে ও একই এলাকার কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী। মর্মান্তিক এঘটনায় পরিবার, স্বজন ও গ্রামবাসীর মাঝে শোকের মাতম বইছে।

সাবেক ইউপি সদস্য টিটু মোবাইলে জানান, তার মেয়ে জান্নাতুল ফেরদাউস ডালিয়া ঘটনার সময় সহপাঠিদের সাথে বিদ্যালয়ের মাঠে খেলা করে। এসময় স্কুলের ঝুকিপুর্ণ পতাকার স্ট্যান্ডটি ডালিয়ার মাথায় পড়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে মাঠিতে লুটে পড়ে। তাকে উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে অবস্থার অবনতি হওয়ায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করে। সেখানেও আরো অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পপুলার হাসপাতালের সামনে নিলে সেখানেই মৃত্যু হয়েছে।

ইউপি সদস্য আরো জানান, কয়েকবার পতাকার স্টান্ড সংস্কারের জন্য অর্থ বরাদ্ধ আসলেও তা আর সংস্কার করা হয়নি। বিদ্যালয় পরিচালনা কমিটির অবহেলায় আমার মেয়ে মৃত্যু হয়েছে। গত ৬ মাস আগে ওই স্কুল মাঠে ফুটবল খেলার সময় সাব্বির নামে এক ছাত্রের শরীরে ভেঙে পড়েছিলো পতাকা স্টান্ডটি। পরে ওই ছাত্রের অভিভাবক থেকে ৫’শ টাকা জরিমানা আদায় করলেও কমিটির অবহেলায় আজও তা-সংস্কার হয়নি।

এঘটনায় কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সভাপতির মোবাইল বন্ধ থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এঘটনায় চরবংশী হাজিমারা ফাঁড়ির পরিদর্শক আবু ইউসুফ জানান, ঘটনাটি শুনেছি। তবে এখন পর্যন্ত নিহত শিশুর পরিবার অভিযোগ করেনি। খোঁজখবর নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ