অসহায়দের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প রাব্বানীর

  © টিডিসি ফটো

মহাখালীর সাততলা বস্তিতে শ’পাঁচেক মানুষের জটলা। এই ভিড় কোন ত্রাণ বিতরণের জন্য হয়নি। বিনামূল্যে ডাক্তারের পরামর্শ ও ওষুধ নিতে বস্তির হতদরিদ্র মানুষগুলো ভিড় করেছেন এখানে। করোনাকালীন সময়ে দেশের অন্যতম বড় এই বস্তির অসহায়দের জন্য বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সদ্য সাবেক জিএস গোলাম রাব্বানী।

বুধবার (৮ জুলাই) বিকালে ৩ জন ডাক্তার, ৫ জন সহকারী, ও ২০ জন স্বেচ্ছাসেবক নিয়ে ছুটে যান সাততলা বস্তিতে। সেখানে প্রায় পাঁচ শতাধিক মানুষকে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে বিনামূল্যে চিকিৎসাপত্র দেওয়ার ব্যবস্থা করেন রাব্বানী। শুধু তাই নয় প্রয়োজনীয় পথ্য, খাবার স্যালাইন, ভিটামিন সি, ডি, ক্যালসিয়াম, জিংক সমৃদ্ধ ট্যাবলেট এবং ১০ টি করে সার্জিক্যাল মাস্কও প্রদান করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদক।

এ বিষয়ে জানতে চাইলে রাব্বানী বলেন, করোনা প্রাদুর্ভাবের এই দুর্যোগকালীন সময়ে মানুষের সাধারণ চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে, চিকিৎসা নিতে গিয়ে যথেষ্ট ভোগান্তির শিকার হচ্ছেন তারা। তাই চিকিৎসা সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতেই এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করেছি। ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহাখালী বস্তি এলাকায় দুটি ক্যাম্প করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য স্থানেও দেশরত্ন শেখ হাসিনার ভালোবাসার উপহার হিসেবে এই মেডিকেল ক্যাম্প সেবা দেওয়া হবে।

কভিড-১৯ পরিস্থিতিতে অনেকেই হাসপাতালে যেতে ভয় পাচ্ছেন। তাদের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে প্রতি বুধবার রাত ৯টায় নিয়মিত ফেসবুক লাইভের আয়োজন করেছেন গোলাম রাব্বানী। লাইভটি রাব্বানীর ফেসবুক আইডি থেকে সম্প্রচার করা হবে।

এ বিষয়ে রাব্বানী বলেন, স্বাস্থ্য বিষয়ক যেকোনো জিজ্ঞাসার উত্তর ও পরামর্শ দিতে আমার আইডি থেকে নিয়মিত ফেসবুক লাইভ হবে। সেখানে বিশেষজ্ঞ ডাক্তার স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিতে উপস্থিত থাকবেন। লাইভ চলাকালীন যে কেউ কমেন্টে তাদের সমস্যা জানালে, সেগুলোর মৌখিক এবং প্রয়োজনবোধে কমেন্টের রিপ্লাই দিয়ে সমাধান জানানোর চেষ্টা করা হবে।


সর্বশেষ সংবাদ