মা হলেন গণজাগরণ মঞ্চের লাকী

মা হলেন গণজাগরণ মঞ্চের স্লোগানকন্যা লাকী আক্তার। শনিবার রাজধানীর একটি হাসপাতালে ফুটফুটে এক সন্তানের জন্ম দিয়েছেন তিনি। এ তথ্য নিশ্চিত করেছেন লাকীর স্বামী ও ছাত্র ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় নেতা জাহিদুল ইসলাম সজীব।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই দম্পতির নবজাতকের নামও প্রকাশ পেয়েছে। লাকীর স্বামী জাহিদুল ইসলাম সজীব নবজাতকের ছবি প্রকাশের পাশাপাশি নাম দিয়েছে— ‘রোজাভা সূর্য’।

যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে ওঠা শাহবাগ আন্দোলনে ‘ক-তে কাদের মোল্লা, ফাঁসি ফাঁসি ফাঁসি চাই' স্লোগানগুলো সে সময় সবাইকে দিনরাত আটকে রেখেছিলো তিনি। গণজাগরণ মঞ্চের স্লোগানকন্যা হিসেবেই বেশি পরিচিত। 

লাকীর অপারেশন থিয়েটারের একটি ছবি ঘুরছে নেট দুনিয়াতে। সেখানে দেখা যাচ্ছে লাকির অপারেশন মাত্র শেষ হলো, ঠিক তখনও হাসিমুখে সেলফিতে সায় দিচ্ছেন তিনি।

এদিকে লাকী মা হওয়াতে অভিনন্দন জানিয়েছেন অনেকেই। এক্টিভিস্ট আরিফ জেবতিক লিখেছেন, গণজাগরণ মঞ্চের আমাদের সহযোদ্ধা লাকি আক্তার আর সজীব দম্পতি কন্যা সন্তানের মা-বাবা হয়েছেন। তাঁদেরকে অভিনন্দন। ভাগ্নিকে এই কঠিন দুনিয়ায় আহলান ও সাহলান।

প্রসঙ্গত, গণজাগরণ মঞ্চের আন্দোলনের সময় লাকি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী ছিলেন। তিনি ছাত্র ইউনিয়নের রাজনীতি করতেন। পরবর্তীতে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি হয়েছেন লাকি আক্তার। অন্যদিকে লাকীর স্বামী জাহিদুল ইসলাম সজীবও ছাত্র ইউনিয়নের রাজনীতিতে সক্রিয় ছিলেন। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতির দায়িত্ব পালন করেছেন।


সর্বশেষ সংবাদ