৮০৩ এসআই ও ৬১ এএসপি নিয়োগে জালিয়াতির অভিযোগ

পুলিশ
পুলিশ  © লোগো

পুলিশের ৮০৩ জন উপপরিদর্শক (এসআই) ও ৬১ জন সহকারী পুলিশ সুপার (এএসপি) নিয়োগে ‘চরম জোচ্চুরি’ হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ বিষয়ে অন্তর্বর্তী সরকারকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই ৮০৩ জন এসআইয়ের মধ্যে ২০০ জন হলো গোপালগঞ্জের লোক। তাদের সবারই শেখ হাসিনার আমলে নিয়োগ হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর উত্তরায় ডেঙ্গু প্রতিরোধে দলীয় এক কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন। রুহুল কবির রিজভী বলেন, কয়দিন পরেই ‘পাসিং আউট’ হবে পুলিশের। এর মধ্যে ৮০৩ জন সাব–ইন্সপেক্টর ছাড়াও এএসপি আছেন ৬১ বা ৬৩ জন।

শেখ হাসিনার আমলে নিয়োগ পাওয়া তারা সবাই ছাত্রলীগ ও যুবলীগ বলে মন্তব্য করে তিনি বলেন, এই যে ছাত্ররা আন্দোলন করল, আত্মাহুতি দিল, শার্টের বোতাম খুলে বুলেট বরণ করেছে, একজন মারা গেছে তো আরেকজন দাঁড়িয়ে বলেছে, আমাকে মারো—এই যে আত্মদান, এই যে নিজের জীবন বলি দিয়ে মহান গণতন্ত্রের শুভ সূচনা করল, সেই রক্তের সঙ্গে যারা বেইমানি করবে, মানুষ তা মেনে নেবে না। এটা অন্তর্বর্তী সরকারের দেখা দরকার, কী করে এক জেলা গোপালগঞ্জের ২০০ জন লোক এভাবে ঢুকতে পারে?

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী অন্তর্বর্তী সরকারের উদ্দেশে বলেন, আপনাদের ওপর মানুষের যে আস্থা, মানুষকে আস্থার প্রতিদান দিন। বাজারে যে সিন্ডিকেট করে আছে, তাদের কেন ধরছেন না? কেন পেঁয়াজের দাম বাড়বে, কেন কাঁচা মরিচের দাম বাড়বে? বাজারে বাজারে গিয়ে সিন্ডিকেটদের ধরে মানুষকে স্বস্তি দিন।


সর্বশেষ সংবাদ