‘র’ এর সহযোগিতায় ক্ষমতায় ছিলেন হাসিনা: রিজভী

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীরা
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীরা  © সংগৃহীত

ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’-এর সহযোগিতায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় ছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে ভারতের ‘র’ সহযোগিতা করেছে। ভারতের গোয়েন্দা সংস্থার ওপর নির্ভরশীল ছিলেন তিনি। শেখ হাসিনা মানতেন, ‘র’ তাকে ক্ষমতায় টিকিয়ে রাখবে। এ জন্য কেউ ভারতের বিরুদ্ধে টু শব্দ করলে তার রক্ষা ছিল না।’

মঙ্গলবার (০১ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, এমপি থেকে ওয়ার্ড কাউন্সিলর পর্যন্ত কেউই শেখ হাসিনার গুম থেকে রেহাই পাননি। এগুলো সব করেছেন আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে। এত দুর্নীতি-লুটপাট করেছেন, কাউকে টু-শব্দ পর্যন্ত করতে দেননি। শেখ হাসিনা হয়ত জানতেন কোনোদিন পালিয়ে যেতে হতে পারে তার, তাই তিনি তার কাছের আত্মীয় ও লোকদের দিয়ে টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে।

বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনা মেধাবীদের কখনো পছন্দ করতেন না, তার ছাত্রলীগকে দিয়ে মেধাবীদের প্রাণ নিতেন। কারণ মেধাবী দেশ চালাবে এটা হাসিনার পছন্দ নয়। বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেছে ছাত্রলীগ, হাসিনা ছাত্রলীগকে ব্যবহার করে মেধাবীদের প্রাণ নিত।

আরও পড়ুন: বিকেলে মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে ঢাবিতে বিক্ষোভ

তিনি অভিযোগ করে বলেন, বাংলাদেশে ভারতের বিরুদ্ধে কেউ যদি টু শব্দ করে তার বেঁচে থাকার অধিকার নেই— এমন পরিবেশ সৃষ্টি করেছিল শেখ হাসিনা। এই কারণেই আবরারকে তারা হত্যা করল। কত কাহিনি আমরা প্রতিদিন শুনেছি, শুধু কি আয়না ঘর? আমরা তো শুনেছি আইনশৃঙ্খলা বাহিনীর তৈরি করা আয়না ঘরের কথা।

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক আশরাফ উদ্দিন বকুল, আমরা বিএনপি পরিবারের আহ্বায়ক সাংবাদিক আতিকুর রহমান রুমন প্রমুখ।


সর্বশেষ সংবাদ