তিতাস গ্যাসে বিপু সমর্থিত এমডিকে সরানোর পর পেট্রোবাংলায় ভাংচুর করলো কর্মচারীরা

বিপু সমর্থিত এমডিকে সরানোর পর পেট্রোবাংলায় ভাংচুর কর্মচারীদের
বিপু সমর্থিত এমডিকে সরানোর পর পেট্রোবাংলায় ভাংচুর কর্মচারীদের  © টিডিসি ফটো

সাবেক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সমর্থিত তিতাস গ্যাস কোম্পানির হারুনুর রশীদ মোল্লাহকে সরিয়ে সোমবার শাহনেওয়াজ পারভেজকে তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক দেয়া হয়।

নতুন এমডিকে যোগদান করতে না দিয়ে তিতাসের কর্মকর্তা কর্মচারিরা পেট্রোবাংলায় ভাংচুর চালায়। এ সময় তারা পেট্রোবাংলার অফিসার আর স্টাফদের উপর হামলা করার চেষ্টা করেছে বলেও জানা যায়।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে বিক্ষুব্ধরা রাজধানীর কারওয়ান বাজারে পেট্রোবাংলার প্রধান কার্যালয় পেট্রো সেন্টারের নিচতলার রিসিপশনের গ্লাস ভাঙচুর করেন। এর পৌনে এক ঘণ্টা পর তারা তিতাস গ্যাসে ফিরে যান।

এরআগে সোমবার (৯ সেপ্টেম্বর) পেট্রোবাংলার মহাব্যবস্থাপক (কারিগরি ক্যাডার) শাহনেওয়াজ পারভেজকে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন পিএলসির মহাব্যবস্থাপক পদে নিয়োগ দেওয়া হয়।

এক অফিসে আদেশে পেট্রোবাংলা জানায়, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক পদে চলতি দায়িত্বে নিয়োজিত পেট্রোবাংলার মহাব্যবস্থাপক (কারিগরি ক্যাডার) শাহনেওয়াজ পারভেজকে জিটিসিএল হতে বদলিপূর্বক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন পিএলসি (টিজিটিডিপিএলসি)-এর ব্যবস্থাপনা পরিচালক পদের চলতি দায়িত্ব প্রদান করা হলো।

এক্ষেত্রে শর্তযুক্ত হবে, চলতি দায়িত্ব একটি সাময়িক ব্যবস্থা এবং তা সংশ্লিষ্ট কর্মকর্তাগণের পারস্পরিক জ্যেষ্ঠতার ক্ষেত্রে কোনো অন্তরায় হবে না এবং নিয়মিত পদোন্নতির ক্ষেত্রে কারো কোনো অধিকার সৃষ্টি বা ক্ষুন্ন করবে না। 

এছাড়া চলতি দায়িত্ব প্রদানের পর উক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে কোনো কমকর্তা নিয়োগ/বদলি/পদোন্নতি/পদায়ন করা হলে শাহনেওয়াজ পারভেজ তার পূর্বতন পদ/মূলপদ অর্থাৎ মহাব্যবস্থাপক পদে ফিরে যাবেন।


সর্বশেষ সংবাদ