গণঅভ্যুত্থানের শহীদ পরিবারের দায়িত্ব সরকারের: নাহিদ ইসলাম

শহীদ রমজানের বাবা ও ছোট বোনের সঙ্গে উপদেষ্টা নাহিদ ইসলাম
শহীদ রমজানের বাবা ও ছোট বোনের সঙ্গে উপদেষ্টা নাহিদ ইসলাম  © সংগৃহীত

তথ্য ও সম্প্রচার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, ‘গণঅভ্যুত্থানের সময়  ছাত্র-জনতা যেভাবে রাস্তায় নেমে এসেছিলো; তাদের রক্তের বিনিময়ে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। এই শহীদদের জন্যই আমরা বেঁচে আছি; বাক স্বাধীনতা ফিরে পেয়েছি।’

তরুণ এই উপদেষ্টা বলেছেন, ছাত্র-জনতার অভ্যুত্থানে শহীদদের পরিবারের দেখাশোনাসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেয়ার দায়িত্ব এখন সরকারের।

বৃহস্পিতিবার (৫ আগস্ট) বাংলাদেশ সচিবালয়ে উপদেষ্টার অফিসকক্ষে বাইপাইলে ছাত্র-জনতার অভ্যুত্থানে পুলিশের গুলিতে নিহত মো. রমজান আলীর পরিবারের সঙ্গে সাক্ষাতের সময় তিনি এ কথা বলেন।

উপদেষ্টা বলেন, 'গণঅভ্যুত্থানের সময় যেভাবে ছাত্র-জনতা রাস্তায় নেমে এসেছিলো; তাদের রক্তের বিনিময়ে আমরা নতুন বাংলাদেশ পেয়েছি। শহীদদের জন্যই আমরা বেঁচে আছি; বাক স্বাধীনতা ফিরে পেয়েছি।' তিনি শহীদ রমজান আলীর পরিবারের খোঁজ খবর নেন এবং তাদেরসহ সকল শহীদ পরিবারের মাসিক ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা দেয়ার অঙ্গীকার করেন। উপদেষ্টা নাহিদের সঙ্গে সাক্ষাতের সময় গণঅভ্যুত্থানে শহীদ রমজানের বাবা ও ছোট বোন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শহীদ রমজান আলী ডিগ্রিতে পড়াশোনা করতেন নাটোরের সিংড়ায়। পরিবারে উপার্জনক্ষম কেউ না থাকায় ঢাকার সাভারের বাইপাইলে একটি মাছের আড়তে কাজ করে পুরো পরিবারের খরচ চালাতেন তিনি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে তিনি আন্দোলনে অংশ নেন এবং এবং শেখ হাসিনার পতনের দিন অর্থাৎ ৫ আগস্ট পুলিশের গুলিতে মারা যান।


সর্বশেষ সংবাদ