নীলক্ষেতে ওয়াদুদ হত্যা মামলায় আসামি শেখ হাসিনাসহ ঢাকা কলেজ ছাত্রলীগের নেতারা

নীলক্ষেত মোড়ে প্রিয়াঙ্গন শপিং সেন্টারের ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলার বাদীরা
নীলক্ষেত মোড়ে প্রিয়াঙ্গন শপিং সেন্টারের ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলার বাদীরা  © ফাইল ছবি

রাজধানীর নীলক্ষেত মোড়ে প্রিয়াঙ্গন শপিং সেন্টারের ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও ঢাকা কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে মামলা হয়েছে। ১৩২ জনের বিরুদ্ধে নিউমার্কেট থানায় মামলাটি করা হয়েছে। এ ছাড়া ৩০০ জন অজ্ঞাতনামা পুলিশ কর্মকতা ও আওয়ামী লীগের নেতাকর্মীরাও মামলার আসামি। 

বুধবার (২১ আগস্ট) ছাত্র-জনতা ও সক্ষীসহ ১১ জন বাদী হয়ে নিউমার্কেট থানায় মামলাটি দায়ের করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালালউদ্দীন মাহমুদ দু’ঘন্টা পর এসে মামলাটি গ্রহণ করেন। 

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ কর্মসূচিতে আসামীদের সরাসরি নির্দেশে এবং  প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণে হত্যার উদ্দেশ্যে দেশীয় ও বিদেশী অস্ত্রসহ হামলা করে। এতে নিউমার্কেটের প্রিঙ্গায়ন শপিং সেন্টারের ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ (৪৫) নীলক্ষেত মোড়ের পশ্চিমে এলোপাতাড়ি গুলিতে মাথার পিছনে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। 

আরো পড়ুন: শিক্ষার্থীদের কাছে গ্রহণযোগ্যতা রয়েছে এমন ব্যক্তিরা ভিসি নিয়োগে প্রাধান্য পাবেন

মামলায় ঢাকা কলেজ ছাত্রলীগের বিল্লাল হোসেন, রফিকুল ইসলাম, পিয়াস, আবু জাফর পূর্ব, লিয়ন সরকার, শাহরিয়ার হাসনাত জিয়ন, জুনায়েদ বোগদাদী, শেখ মিঠুন, ফুয়াদ হাসান, আমিরুল ইসলাম, মইনুল হাসান সবুজ, পলাশসহ অনেকের নাম উল্লেখ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ