স্বরাষ্ট্র উপদেষ্টার পদত্যাগ চায় বিএনপি-ছাত্রদল-যুবদল 

স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেনের পদত্যাগ দাবি করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও এর অঙ্গসংগঠন ছাত্রদল ও যুবদলের নেতারা। আওয়ামী লীগকে দল গোছানোর পরমর্শ দেয়ায় তার পদত্যাগ দাবি করা হয়েছে। সোমবার (১২ আগস্ট) সন্ধ্যায় নয়া পল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করেন নেতারা। 

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ওই সমাবেশে বলেন, এম সাখাওয়াত হোসেন আমাদের পা ভেঙে ফেলার পরামর্শ দিয়েছেন। ড. মুহাম্মদ ইউনূস একজন আন্তর্জাতিক ক্ষ্যাতি সম্পন্ন ব্যাক্তি। তার কেবিনেটে এরকম বিতর্কিত লোক কী করে জায়গা পেল- সে প্রশ্ন তোলেন রিজভী। তিনি আরও বলেন, সাখাওয়াত সাহেব, শেখ হাসিনা ১৫ বছরে ভারী ভারী অস্ত্র দিয়ে বিএনপির কিছুই করতে পারেনি। আপনি কি করে করবেন। 

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ওই প্রতিবাদ সমাবেশের একটি ভিডিও তার ভেরিফাইড ফেসবুক পেজে প্রকাশ করেছেন। ওই ভিডিওতে দেখা যায়, ছাত্রদল নেতারা ‘দালাল সাখাওয়াত এ মুহূর্তে বাংলা ছাড়’ বলে স্লোগান দিচ্ছেন। 

এর আগে সোমবার সকালে ছাত্র-জনতার আন্দোলনে আহত আনসার সদস্যদের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) দেখতে গিয়ে এম সাখাওয়াত হোসেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগকে দল গোছানোর পরামর্শ দেন। 

সোমবার সচিবালয়ে এক আয়োজনে স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন শেখ হাসিনাকে দেশে ফেরার পরামর্শ দিয়ে বলেন, আপনি ভালো থাকেন, আবার আসেন। আমরা সবাই আপনাকে শ্রদ্ধা করি। কিন্তু গন্ডগোল পাকানোর মানে হয় না, গন্ডগোল পাকিয়ে তো লাভ হবে না। এতে লোকজন আরো ক্ষেপে উঠবে।

 


সর্বশেষ সংবাদ