আন্দোলনে হতাহতদের আর্থিক সহায়তা দেবে আস-সুন্নাহ ফাউন্ডেশন

শায়খ আহমাদুল্লাহ
শায়খ আহমাদুল্লাহ  © সংগৃহীত

সারাদেশে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে পাশে এসে দাঁড়িয়েছিলেন শিক্ষক থেকে শুরু করে নানা শ্রেণি পেশার মানুষ। পিছিয়ে ছিলেন না জনপ্রিয় ইসলামি আলোচক শায়খ আহমাদুল্লাহ। কোটা সংস্কার আন্দোলনে দেশজুড়ে সৃষ্ট উদ্ভুত পরিস্থিতিতে শুরু থেকেই শিক্ষার্থীদের পক্ষে সরব ছিলেন তিনি। এবার বৈষম্যবিরোধী আন্দোলনে অসচ্ছল আহত/গুলিবিদ্ধ/নিহতদের আর্থিক সহযোগিতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আস-সুন্নাহ ফাউন্ডেশন। 

বুধবার (৭ আগস্ট) আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এ তথ্য জানিয়েছেন।

ফেসবুকে দেওয়া ঘোষণা অনুযায়ী, প্রথম ধাপে অসচ্ছল আহতদেরকে চিকিৎসা সহযোগিতা বাবদ মাথাপিছু ১০ হাজার টাকা প্রদান করা হবে। পরিস্থিতি গুরুতর হলে বিশেষ বিবেচনা করা হবে।

দ্বিতীয় ধাপে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি, যিনি নিহত অথবা পঙ্গুত্ববরণ করেছেন, এমন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে স্বাবলম্বী উপকরণ প্রদান করা হবে। শারীরিক ও আর্থিক অবস্থা বিবেচনা করে  স্বাবলম্বী করার উদ্যোগ নেওয়া হবে। 

এই প্রকল্পের মোট বাজেট ৫ কোটি টাকা। এই প্রকল্পে আপাতত কোন অর্থ সহায়তা আমরা গ্রহণ করছি না। আমাদের তহবিল শেষ হয়ে গেলে তখন অনুদান গ্রহণের প্রয়োজন হলে আমরা আপনাদের জানাবো। নিহত বা পঙ্গুত্ববরণকারীদের আবেদনের ফরম শীঘ্রই পোস্ট করা হবে। 

আপনি নিজে যদি আহত হন অথবা আপনার পরিচিত কেউ আহত হয়, তবে তার পক্ষ থেকে নিচের ফরমটি পূরণ করুন।

আবেদন করতে পারবেন এখানে https://forms.gle/p66x6eRWrYR5BdeWA

উল্লেখ্য, শুধু যাকাতের হকদারগণই আবেদন করতে পারবেন।


সর্বশেষ সংবাদ