বাংলাদেশ পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক করলেন মোদি

বাংলাদেশ পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক করলেন মোদি
বাংলাদেশ পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক করলেন মোদি  © সংগৃহীত

বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভার নিরাপত্তাবিষয়ক কমিটির সঙ্গে জরুরি বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর হিন্দুস্তান টাইমস 

সোমবার (৫ আগস্ট) রাতে নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়ছে, বৈঠকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, ক্যাবিনেট সচিব রাজীব গৌবা, প্রধানমন্ত্রীর দপ্তরের প্রিন্সিপাল সচিব পিকে মিশ্র, ‘র’-এর প্রধান রবি সিনহা এবং গোয়েন্দা বিভাগের (আইবি) পরিচালক তপন ডেকা প্রধানমন্ত্রী মোদিকে বাংলাদেশের বর্তমান সার্বিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে আশ্রয় নিয়েছেন। গাজিয়াবাদের হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতে অবতরণের পর সোমবার সন্ধ্যায় ভারতের মুখ্য নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল গিয়ে সাক্ষাৎ করেন হাসিনার সঙ্গে। তবে তিনি ভারতের ঠিক কোন জায়গায় অবস্থান করছেন অথবা তিনি সেখানে থাকবেন না তৃতীয় কোনো দেশে যাবেন, তা এখনো স্পষ্ট নয়।

আরও পড়ুন: ড. ইউনূসকে প্রধান করে অন্তবর্তীকালীন সরকার গঠনের প্রস্তাব

তিনি যুক্তরাজ্য সরকারের কাছে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন বলে ভারতীয় একাধিক গণমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর তিনি লন্ডনের উদ্দেশে রওনা দেবেন। ততক্ষণ পর্যন্ত তিনি ভারতে থাকবেন।

বাংলাদেশ ও ভারতের মধ্যে ৪ হাজার ৯৬ কিলোমিটার সীমান্ত রয়েছে। সোমবার সীমান্তে সতর্কতা জারি করেছে ভারত। বাংলাদেশ ও ভারতের মধ্যে ট্রেন চলাচলও বন্ধ রয়েছে।


সর্বশেষ সংবাদ