আগরতলায় পৌঁছেছেন শেখ হাসিনা

আগরতলায় পৌঁছেছেন শেখ হাসিনা
আগরতলায় পৌঁছেছেন শেখ হাসিনা  © সংগৃহীত

প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে তিনি দেশত্যাগ করেন বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা। শেখ হাসিনার পাশাপাশি তার ছোট বোন শেখ রেহানাও গণভবন ছেড়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

বঙ্গভবন থেকে সোমবার (৫ আগস্ট) দুপুর আড়াইটার দিকে একটি সামরিক হেলিকপ্টার দিয়ে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। ওই সময় জানা যায় ছোট বোন শেখ রেহানাকে নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের উদ্দেশে রওনা হয়েছে। তবে ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, ভারতের আগরতলায় গিয়ে পৌঁছেছেন শেখ হাসিনা।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, শেখ হাসিনা তার ছোট বোনকে নিয়ে গণভবন থেকে নিরাপদে বাংলাদেশ ছেড়েছেন। দেশ ছাড়ার আগে জাতির উদ্দেশে একটি ভাষণ রেকর্ড করতে চেয়েছিলেন তিনি। কিন্তু সেই সুযোগ না হওয়ায় আগেই দেশ ছাড়েন শেখ হাসিনা।

এদিকে পদত্যাগ করে শেখ হাসিনা দেশত্যাগ করে চলে যাওয়ার পর গণভবনে প্রবেশ করেছে ছাত্র-জনতা। এরপরই গণভবনে ঢুকে পড়েছেন হাজারো মানুষ। সেখানের উল্লসিত ছাত্র-জনতার স্রোত দেখা যায়। দুপুরে গণভবনে ঢল নামে ছাত্র-জনতার। এতদিন সুরক্ষিত ভবনে প্রবেশ করেন তারা। এ সময় ভেতরে আন্দোলনকারীদের লুটপাট ও ভাঙচুর করতে দেখা যায়। সেখান থেকে কেউ কেউ বিভিন্ন জিনিসপত্রও নিয়ে যাচ্ছেন।


সর্বশেষ সংবাদ