মিরপুর-১০ গোল চত্বরে পুলিশ বক্সে অন্দোলনকারীদের আগুন

 গোল চত্বরে পুলিশ বক্সে আগুন
গোল চত্বরে পুলিশ বক্সে আগুন  © টিডিসি ফটো

রাজধানীর মিরপুর-১০ নম্বর গোল চত্বরে পুলিশ বক্সে আগুন দিয়েছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরের দিকে পুলিশ বক্সে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। আগুন ক্রমেই ছড়িয়ে পড়ছে।

এর আগে মিরপুর ১০ নম্বরে একটি ভবনে দুজন পুলিশকে মারধর করা হয়েছে। গোলচত্বর ও আশপাশের এলাকায় সকাল থেকেই দফায় দফায় পুলিশের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়া চলছে।

এদিকে আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকারআন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার দুপুর ১টার দিকে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগ গোলচত্বরে অবস্থান নেন। আর আন্দোলনকারীদের অবস্থান ছিল গোলচত্বর থেকে কাজীপাড়ার দিকে। পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ছে। এর আগে কাঁদানে গ্যাস ছোড়া হয়েছে। কমপক্ষে পাঁচটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

সকাল ১১টার দিকে মিরপুরের শহীদ পুলিশ স্মৃতি কলেজ, সরকারি বাঙলা কলেজ ও আশপাশের শিক্ষার্থীরা মিরপুর-১০ গোল চত্বরে এসে অবস্থান নেন। এ সময় ‘কোটাবিরোধী আন্দোলনের ওপর ভর করে স্বাধীনতা বিরোধীদের নৈরাজ্য সৃষ্টির’ প্রতিবাদে একটি সমাবেশ ও বিক্ষোভ অনুষ্ঠান করছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। আন্দোলনকারীদের হামলায় সেই সভা পণ্ড হয়ে যায়।

 

সর্বশেষ সংবাদ