এক দিনে মিয়ানমার থেকে পালিয়ে এলেন সেনা-বিজিপির আরও ৫৯ সদস্য

  © ফাইল ছবি

মিয়ানমারের চলমান সংঘাতের মধ্যে এবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে দেশটির সীমান্তরক্ষী বাহিনী ও সেনাবাহিনীর ৪৬ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। জানা যায়, মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় তারা বাংলাদেশে ঢুকেছেন।

এ দিন দুপুরে নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আরও ১১ জন ও উখিয়া সীমান্ত দিয়ে মিয়ানমারের সেনা ও বিজিপির ২ জন সদস্য প্রবেশ করে বলে জানা যায়। বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম জানিয়েছেন এ তথ্য জানিয়েছে।

বিজিবি সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ির জামছড়ি সীমান্ত দিয়ে ৭ জন, চাকঢালা সীমান্ত দিয়ে ৫ জন ও গয়ালমারা সীমান্ত দিয়ে ৩৪ জন পালিয়ে আসেন।

স্থানীয়রা জানায়, দুপুরে সীমান্তের ওপার থেকে প্রচণ্ড গোলাগুলির শব্দ শোনা যায়। এরপর সন্ধ্যার দিকে সেনা ও বিজিপির সদস্যরা ঢুকে পড়লে ওই এলাকার সীমান্তচৌকির বিজিবি সদস্যরা তাদের নিরস্ত্র করে জড়ো করেন।

গত দুই মাস ধরে মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা সরকারের সঙ্গে যুদ্ধ করছে দেশটির সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মি (এএ)। এর মধ্যেই মংডু টাউনশিপের উত্তর-দক্ষিণ, পূর্ব পাশের রাচিডং টাউনশিপসহ ১২টি থানা ও পুলিশ ফাঁড়ি দখলে নিয়েছে আরাকান আর্মি।

 

সর্বশেষ সংবাদ