পহেলা বৈশাখের অনুষ্ঠানে জঙ্গি হামলার শঙ্কা নেই: ডিএমপি কমিশনার

সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন  © সংগৃহীত

পহেলা বৈশাখের অনুষ্ঠানে কোনো জঙ্গি হামলার শঙ্কা নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি জানান, এরপরও বারবার পহেলা বৈশাখের অনুষ্ঠানে হামলা আসার কারণে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। 

শনিবার (১৪ এপ্রিল) রমনার বটমূলের নিরাপত্তা ব্যবস্থা দেখতে এসে ডিএমপি কমিশনার এসব কথা বলেন। তিনি বলেন, নিরাপত্তার স্বার্থে সন্ধ্যার মধ্যে বৈশাখের সকল অনুষ্ঠান শেষ করতে হবে। এ সময় নিরাপত্তা মহড়া করে সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট, সোয়াটসহ ডিএমপির অন্যান্য ইউনিট।

কমিশনার বলেন, ২০০১ সালে রমনা বটমূলে জঙ্গি হামলার কথা মাথায় রেখে প্রতিবারই বাড়তি নিরাপত্তা নেওয়া হয়। কোনো হামলার শঙ্কা না থাকলেও নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

এদিকে, নতুন বর্ষকে বরণ করতে সকল প্রস্তুতি শেষ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীরা। শোভাযাত্রার প্রস্তুতিও ইতিমধ্যে শেষ। শোভাযাত্রার পোস্টারও তৈরি হয়েছে কর্মশালার মাধ্যমে।

মঙ্গল শোভাযাত্রার পোস্টার তৈরির জন্য যে কর্মশালা হয়, তা থেকে ৪০ জন শিল্পীর আঁকা পোস্টার নিয়ে হবে প্রদর্শনী। আজ ৩০ চৈত্র (১৩ মার্চ) শনিবার বিকেল ৪টায় চারুকলা অনুষদ প্রাঙ্গণে এই প্রদর্শনী উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

 

সর্বশেষ সংবাদ