থানচির পর ডিম পাহাড়ের তল্লাশি চৌকিতে গুলি সন্ত্রাসীদের

থানচি থানা লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলির সময় পুলিশের সতর্ক অবস্থান
থানচি থানা লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলির সময় পুলিশের সতর্ক অবস্থান  © সংগৃহীত

বান্দরবানের থানচি থানা লক্ষ্য করে গুলির পর আলীকদম উপজেলায় পুলিশ ও সেনাদের যৌথ তল্লাশি চৌকিতে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। তবে এতে কেউ হতাহত হয়নি। দুই উপজেলায় দুটি ব্যাংকের তিনটি শাখায় হামলা, অস্ত্র লুট ও অপহরণের ঘটনার পর বৃহস্পতিবার রাতে এ হামলা চালানো হয়। 

জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সন্ত্রাসীরা থানচি থানা লক্ষ্য করে গুলি করে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। থানচি থানার ওসি জসীম উদ্দীন বলেন, রাত সাড়ে ৯টা পর্যন্ত গোলাগুলি হয়। এরপর থেকে পরিস্থিতি শান্ত রয়েছে। সন্ত্রাসীরা থানার আশপাশে রয়েছে। এ জন্য তারা সতর্ক আছেন। ৪০০ থেকে ৫০০ গুলিবর্ষণ হয়েছে বলে তিনি জানান।

পরে রাত পৌনে ১টার দিকে আলীকদমের ডিম পাহাড়ের ২৬ মাইল এলাকায় তল্লাশিচৌকিতে হামলা চালায় সন্ত্রাসীরা। পুলিশ জানায়, সন্ত্রাসীরা গাড়িতে এসে তল্লাশিচৌকি ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে বাধা দিলে তারা গুলি চালায়। এ সময় পুলিশ সদস্যরা পাল্টা গুলি চালালে হামলাকারীরা পিছু হটে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

আরো পড়ুন: ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিন যেভাবে উদ্ধার হলেন

দু’বছর আগে পাহাড়ে আত্মপ্রকাশ করা সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। তারা বুধবার বেলা একটার দিকে থানচি বাজার এলাকায় গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করেছিল। সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকের শাখা থেকে টাকা লুট করে।

এদিকে রুমা থেকে অপহৃত সোনালী ব্যাংকের কর্মকর্তা নেজাম উদ্দীন ৪৮ ঘণ্টা পর বৃহস্পতিবার সন্ধ্যায় ছাড়া পান। র‍্যাবের বার্তায় বলা হয়, র‍্যাবের মধ্যস্থতায় সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দীন উদ্ধার হয়েছে। তাঁকে রুমা বাজার এলাকা থেকে উদ্ধার করা হয়।

এর আগে খবর বের হয়, তার জন্য মুক্তিপণ দাবি করেছে সন্ত্রাসীরা। এ ঘটনার পর থানচি ও রোয়াংছড়ি উপজেলায় সব ব্যাংকের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।


সর্বশেষ সংবাদ