জাতীয় পতাকার আদলে ধানক্ষেত করে প্রশংসায় ভাসছেন শিক্ষক আবু জাফর

জাতীয় পতাকার আদলে ধানক্ষেত করে প্রশংসায় ভাসছেন শিক্ষক আবু জাফর
জাতীয় পতাকার আদলে ধানক্ষেত করে প্রশংসায় ভাসছেন শিক্ষক আবু জাফর  © সংগৃহীত

স্বাধীনতার মাসে কুড়িগ্রামের উলিপুরে জাতীয় পতাকার আদলে ধানক্ষেত করে প্রশংসায় ভাসছেন স্কুল শিক্ষক মো. আবু জাফর (৩৫)। আবু জাফর উলিপুর মডেল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি উলিপুর পৌর শহরের নাওডাঙা বাকেরহাট গ্রামের মো. আবু বক্করের ছেলে।

সরেজমিনে দেখা যায়, আবু জাফর তার চাষের এক শতক জমিজুড়ে ফুটিয়ে তুলেছেন জাতীয় পতাকার প্রতিচ্ছবি। পতাকার খুঁটি হিসেবে জমির আইলের পাশ দিয়ে বেগুনি ধান গাছের চারা লাগিয়েছেন। বিরি-১০৪ জাতের ধানের সবুজ চারাকে পতাকার জমিন ও জিংক সমৃদ্ধ বেগুনি ধানের চারাকে বৃত্ত ও পতাকার খুঁটি স্বরূপ সারিবদ্ধভাবে রোপণ করেছেন তিনি।

চারা রোপণের সময় পতাকার প্রতিচ্ছবি বোঝা না গেলেও ধান গাছের পরিপক্কতার কারণে দৃশ্যমান হয়েছে পতাকা। এমন ব্যতিক্রমী ধানক্ষেতে ফুটিয়ে তোলা জাতীয় পতাকার প্রতিচ্ছবি দেখতে ভিড় করছে উৎসুক জনতা।

শিক্ষকতার পাশাপাশি চাষাবাদ করেন আবু জাফর। তিনি বলেন, দেশের প্রতি ভালোবাসা ও মমত্ব প্রকাশে মানুষজন বিভিন্নভাবে নিজেকে উপস্থাপন করতে চান।

কুড়িগ্রাম জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিপ্লব কুমার মোহন্ত গণমাধ্যমকে বলেন, কৃষকদের পরামর্শ ও সহযোগিতায় কৃষি বিভাগ সবসময় পাশে থাকবে। একজন কৃষক দেশের প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবে জমিতে জাতীয় পতাকার আদলে যে শস্যচিত্র ফুটিয়ে তুলেছেন সত্যিই তা প্রশংসার দাবিদার।


সর্বশেষ সংবাদ