চট্টগ্রামে আইন সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  © সংগৃহীত

লিগ্যাল এম্পাওয়ারম্যান্ট বাংলাদেশ- এলইবি’র আয়োজনে তরুণ শিক্ষার্থীদের সাইবার অপরাধ এবং সাইবার নিরাপত্তা আইন সম্পর্কে সচেতন করার লক্ষ্যে অনলাইনে হয়রানি ও সাইবার নিরাপত্তা আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারী) চট্টগ্রামের মেরন সান স্কুল এন্ড কলেজে এই সেমিনার অনুষ্ঠিত হয়।  

সেমিনারে মেরন সান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও এডিশনাল গভর্নমেন্ট প্লিডার এডভোকেট মোহাম্মদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিগ্যাল এম্পাওয়ারম্যান্ট বাংলাদেশ'র  নির্বাহী পরিচালক মো: খাইরুল ইসলাম।

এডভোকেট মোহাম্মদ হোসেন বলেন, দেশ ডিজিটাল হওয়ার সাথে সাথে অপরাধও ডিজিটাল হয়েছে তাই তরুণ সমাজকেও ডিজিটাল অপরাধ সম্পর্কে সচেতন হতে হবে ও এর আইনি প্রতিকার সম্পর্কেও অবহিত থাকতে হবে।

তিনি আরো বলেন, দেশের মানুষের মাঝে আইনি সচেতনতা বৃদ্ধিতে লিগ্যাল এম্পাওয়ারম্যান্ট বাংলাদেশ' এর এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয় এবং এর ধারা অব্যাহত থাকলে দেশের সাধারণ মানুষ আইন সম্পর্কে সচেতন হবে।

লিগ্যাল এম্পাওয়ারম্যান্ট বাংলাদেশ - এলইবি এর নির্বাহী পরিচালক মোঃ খাইরুল ইসলাম বলেন,  এলইবি দেশের মানুষকে আইন এবং আইনি অধিকার সম্পর্কে সচেতন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সাইবার অপরাধ ও সাইবার নিরাপত্তা আইন সম্পর্কে সচেতন করার লক্ষ্যে চট্টগ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এরূপ সেমিনার আরো করার পরিকল্পনা রয়েছে এলইবির।


সর্বশেষ সংবাদ