বিটিভির তালিকাভুক্ত সংগীতশিল্পী হলেন জয়ধ্বনির ১২ সদস্য

সাংস্কৃতিক সংগঠন জয়ধ্বনি
সাংস্কৃতিক সংগঠন জয়ধ্বনি  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসি ভিত্তিক প্রথম সাংস্কৃতিক সংগঠন হল জয়ধ্বনি। এবার এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে একাধিক সদস্য বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) তালিকাভুক্ত সংগীতশিল্পী হয়েছেন তার মধ্যে ১২ জনই ছিলেন জয়ধ্বনির বর্তমান ও সাবেক সদস্য।

জয়ধ্বনির সদস্যদের মধ্যে সংগীতশিল্পী হিসেবে মনোনীত হয়েছেন লাইসা বিনতে কামাল (নজরুল সংগীত), রাজ্জাকুল ইসলাম (আধুনিক গান ও পল্লীগীতি), নাইমুল ইসলাম আলোক (পল্লীগীতি), রিয়াজুল ইসলাম শিমুল (আধুনিক গান), অদিতা সেন লিলি (পল্লীগীতি), স্বরাজ সাহা, পূর্বা সরকার , প্রজ্ঞা লাবণী সেন (রবীন্দ্র সংগীত), জয়শ্রী রায় রবীন্দ্র (সংগীত)।

এছাড়াও সাবেক সদস্যদের মধ্যে রয়েছে তাসমীম আনছারী হৃদি (আধুনিক গান ও নজরুল সংগীত), শুভ্র সরকার (নজরুল সংগীত), অদৃতা দাস ভাষা (রবীন্দ্র সংগীত)। এছাড়াও ঢাবির আরও একাধিক সদস্য হয়েছেন বিটিভির তালিকাভুক্ত সংগীতশিল্পী।

বিটিভির তালিকাভুক্ত সংগীতশিল্পী হওয়ায় সদস্যদেরকে শুভ কামনা জানিয়ে আনন্দ প্রকাশ করেছেন সংগঠনটির মডারেটর, সভাপতি ও সাধারণ সম্পাদক।

জয়ধ্বনির মডারেটর ড. দেব প্রসাদ দাঁ বলেন, এই অর্জনে আমরা আনন্দিত উচ্ছ্বসিত। সকলের মঙ্গল হউক এই শুভ কামনা করি।

সভাপতি পার্থ সরকার বলেন, আমি সবসময়ই চাই আমার জয়ধ্বনি পরিবারের সকল সদস্যরা ভালো কিছু করুক। শুদ্ধ সংগীত চর্চার মধ্য দিয়ে জাতীয় পর্যায়ে অবদান রেখে জয়ধ্বনি তথা ঢাকা বিশ্ববিদ্যালয়কে আরো সমৃদ্ধ করুক। সবাইকে আমার ভালোবাসা শুভকামনা ও শুভেচ্ছা।

সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান সদস্যদের এই অর্জনে আমি খুবই আনন্দিত। এটা আমাদের জন্য এক গৌরবের বিষয়। আমি বিশ্বাস করি ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে এবং জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা বিশ্বব্যাপী বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

১৯৯৮ সালের ৩০ নভেম্বর প্রতিষ্ঠার পর থেকেই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হিসেবে সাংস্কৃতিক আন্দোলনে ভূমিকা রেখে যাচ্ছে জয়ধ্বনি সংগঠনটি। আধুনিক থেকে আঞ্চলিক সব ধরনের সংগীত চর্চা করে থাকে এই সংগঠন। 


সর্বশেষ সংবাদ